নাইক্ষ্যংছড়ি ও রামুতে অভিযান, ৯৫টি বার্মিজ গরু জব্দ

fec-image

নাইক্ষ্যংছড়ি ও রামু উপজেলার বিভিন্ন স্থান হতে ১১ বিজিবি,পুলিশ ও আনসারের সমন্বয়ে গঠিত টাস্কফোর্সের বিশেষ অভিযানে ৯৫টি বার্মিজ গরু জব্দ করা হয়েছে।

সোমবার (১ মে) বিকাল ৪টায় বিজিবি, পুলিশ এবং আনসারের সমন্বয়ে কক্সবাজার নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লার উপস্থিতিতে টাস্কফোর্স অভিযান পরিচালনা করে রামু উপজেলার গর্জনিয়া, হাজিরপাড়া, মৌলভীকাটা,বালুবাসা, ছোট জামছড়ি এবং বড় জামছড়ি এলাকা হতে ৮০টি বার্মিজ গরু জব্দ করতে সক্ষম হয়।

এছাড়াও চাকঢালা বিওপি কর্তৃক বিশেষ অভিযান পরিচালনার মাধ্যমে আরও ১৫টি বার্মিজ গরু জব্দ করতে সক্ষম হয় বিজিবি। সর্বমোট জব্দকৃত গরুর পরিমাণ ৯৫টি।

জানুয়ারি ২০২৩ হতে অদ্যাবধি পর্যন্ত নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক গবাদী পশু নিলামের মাধ্যমে প্রায় ১৫ (পনের) কোটি টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে বলে বিজিবি সূত্রে জানা যায়।

এ সময় ১১বিজিবির জোন কমান্ডার লে.কর্নেল মো.রেজাউল করিম বলেন, বিজিবি কর্তৃক সীমান্ত পথে অবৈধভাবে গবাদিপশু চোরাচালানী কার্যক্রম কঠোর হস্তে দমন করা হবে। দেশের স্বার্থে সীমান্ত এলাকায় বিজিবি’র মাদক ও চোরাচালান বিরোধী কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

উল্লেখ্য, সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, গরু, জব্দ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন