নাইক্ষ্যংছড়িতে ঝুঁকিপূর্ণ বসবাসরতদের নিরাপদ আশ্রয়ে নিতে রেড় ক্রিসেন্টের প্রচারণা

fec-image

টানা বর্ষণে পাহাড় ধস ও অন্যন্য দুর্যোগ থেকে বাচঁতে বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে রেড় ক্রিসেন্ট টিম মাঠে নেমেছে। পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসরতদের নিরাপদ আশ্রয় নিতে রেড় ক্রিসেন্টের মাইকিং নামে ২৭ জুলাই মঙ্গলবার সন্ধ্যায়। টিমটি উপজেলা সদরের ঝুঁকিপূর্ণ ও গুরুত্বপুর্ণ এলাকায় এ মাইকিং করেছে রাত ৯টা নাগাদ।

পাহাড়ি জনপদ নাইক্ষ্যংছড়িতে এ সংবাদ লেখাকালাবধি মূষলধারে বৃষ্টি হচ্ছিল। তাই পাহাড় ধসের ঝুঁকিও বাড়ছিল। এ কারণে প্রচারনায় নামে রেড ক্রিসেন্ট এর দল।

এ প্রচারনা কার্যক্রম উদ্বোধন করেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ শফিউল্লাহ।

এসময় আরও উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি যুব রেড় ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান মুমিনুল আলম মুমু, উপ দলনেতা, ফয়সাল, যুব সেচ্চাসেবক সাজিদুল ইসলাম, ফজলুর রহমান, আবু ইউসুফ রাহাত প্রমুখ।

নাইক্ষ্যংছড়ি যুব রেড় ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান মুমিনুল আলম মুমু বলেন, যে কোন দুর্যোগে রেড় ক্রিসেন্ট দুর্গতদের পাশে কাজ করে যাবে। মঙ্গলবারের মাইকিং সহ অন্যান্য সেবা তারই অংশ বিশেষ। তাছাড়া রেডক্রিসেন্ট এর এই টিম সর্বদা প্রস্তুত রয়েছে জনকল্যানমূলক কাজে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন