নাইক্ষ্যংছড়িতে তুলে নিয়েছে সোনালী ব্যাংক লকডাউন, চলছে কার্যক্রম

fec-image

বান্দদরবানের নাইক্ষ্যংছড়ির সোনালী ব্যাংক শাখায় করোনা শনাক্ত এক মহিলার লেনদেন করায় সোনালী ব্যাংক নাইক্ষ্যংছড়ি শাখায় সকল কার্যক্রম স্থগিতসহ লকডাউন ও নমুনা সংগ্রহ করা হয়।

শনিবার (২ মে)  সন্ধ্যায় সোনালী ব্যাংক শাখার সকল কর্মকর্তা কর্মচারির নমুনা নেগেটিভ আসায় রবিবার (৩ মে) সকাল ১০টায় উপজেলা প্রশাসন কতৃক নির্দেশে লকডাউন শিথিল করে ব্যাংকের সকল কার্যক্রম চালু করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।

তিনি বলেন, কোভিড-১৯ পজেটিভ শনাক্ত এক মহিলা ২৬ এপ্রিল সোনালী ব্যাংক নাইক্ষ্যংছড়ি শাখায় টাকা লেনদেন করতে আসে। আমরা খবর পেয়ে ২৯ এপ্রিল সোনালী ব্যাংক ওই শাখার সকল কার্যক্রম স্থগিতসহ লকডাউনের নির্দেশা দিয়েছি যাতে ওখান থেকে আর কেউ আক্রান্ত না হয় এবং ওই শাখার করোনার সংস্পর্শ সন্দেহে সব কর্মকর্তার নমুনা সংগ্রহ করা হয়।

২মে সন্ধ্যায় নমুনার রিপোর্টে সবার নেগেটিভ আসাতে ৩ মে রবিবার সকাল ১০টায় নির্দেশিত লকডাউন শিথিল করে দেওয়াতে ওই শাখার সকল কার্যক্রম আগের নিয়মে চালু হয়েছে বলে তিনি জানান।

ব্যাংক কর্মকর্তারা জানান, ২৬ এপ্রিল এক মহিলা আমাদের ব্যাংক শাখায় কিছু পরিমাণ টাকা উত্তোলণ করে। পরে জানতে পারি সে মহিলা করোনা আক্রান্ত রোগী। সাথে সাথে প্রশাসনকে অবহিত করি। কারন কোভিড-১৯ ভাইরাস টাকার মাধ্যমে ছড়াতে পারে সেই সন্দেহে আমরা স্বাস্থ্য বিধি মেনে স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে চলে যায়। আর এদিকে ব্যাংকে লকডাউনসহ অত্র শাখার সকল কার্যক্রম স্থগিত করে দেন প্রশাসন।

কর্মকর্তা কর্মচারি মিলে আমরা ৯ জন নমুনা দিয়ে থাকি। তাতে সবার রিপোর্ট নেগেটিভ আসাতে আমরা সবাই স্বস্তি ফিরে পেয়েছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, কোয়ারেন্টিন:, লকডাউন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন