নাইক্ষ্যংছড়িতে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ৭টি গরু উদ্ধার

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে পুলিশের জব্দ করা ৭টি গরু ছিনিয়ে নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার করতে সক্ষম নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আসামি গ্রেপ্তারে পুলিশ জোর চেষ্টা চালালেও গহীন বনে আত্মগোপনে থাকায় শেষ খবর পাওয়া পর্যন্ত কোন আসামিকে আটক করা সম্ভব হয়নি।

স্থানীয় সূত্র জানায়, বুধবার পুলিশের উপর হামলাকারীদের প্রধান হোতা ছিলেন দক্ষিণ মৌলভীর কাটার মৃত পিয়ার মোহাম্মদের ছেলে জহির উদ্দিন ও খোকন। এছাড়াও গরু ব্যবসায়ী সিন্ডিকেটের নেতা মো. হোসেন, আয়াত উল্লাহ, আব্দুর শুকুর, আতা উল্লাহ ফারকসহ অনেকে।

স্থানীয়রা আরো জানায়, এসময় ২ নারী ও ছোট কয়েকজন ছেলেও ছিল। তবে এ ঘটনায় স্থনীয় একজন প্রতিনিধির ইন্ধনে পরে আরো ৪০ জনের মত লোক অংশ নেয়। পুলিশের অভিযানে আটক হাতকড়া পড়া নুর মোহাম্মদ, আবুল মনসুরকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয় এবং হামলা করে।এ সময় টহলে থাকা পুলিশের সদস্য সংখ্যা ছিলো ৬ জন। তারা সবাই মারধরের শিকারে হন। গরু ও ২ আসামি ছিনিয়ে নেয়ার পর আবারো হামলা করতে উদ্যত হলে পুলিশ ৭ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন নাইক্ষ্যংছড়ি থানার এসআই রাকিবুল হাসান, এএসআই সোহাগ ও এএসআই পীযুষ কান্তি দাস।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ টানটু সাহা সাংবাদিকদের বলেন, টহলরত পুলিশের উপর হামলাকারী গরু চোরাকারবারিরা ২৪ ঘণ্টা ধরে পাহাড়ে পালিয়ে বেড়াচ্ছে । তবে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়া ৭টি পশু উদ্ধার করা হয়েছে। এর আগে বুধবার সন্ধ্যায় ছিনিয়ে নেয়া ২টি হাত কড়াও উদ্ধার করা হয় ।

তিনি আরো জানান, ঘটনার বিষয়ে মামলার প্রক্রিয়া চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন