নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে বিজিবি-বিজিপি পতাকা বৈঠক

5509a-Pic-24-09-14-1

নিজস্ব প্রতিনিধি॥

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম এলাকায় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মাঝে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্টিত হয়েছে।

বুধবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ অভ্যন্তরে ঘুমধুম এলাকায় সকাল ১১ থেকে শুরু হয়ে দুপুর ১ঘটিকা পর্যন্ত এ পতাকা বৈঠক অনুষ্ঠি হয়। পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে প্রতিনিধিত্ব করেন বাংলাদেশ বর্ডার গার্ডের নাইক্ষ্যংছড়ি ৩১ ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল মো: আজিজুল ইসলাম পিএসসি, ৫০ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল তৈমুর সালাদীন কায়কোবাদ, ১৭ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল খন্দকার সাইফুল আলম। অপরদিকে মিয়ানমারের পক্ষে নেতৃত্ব দেন ২বর্ডার গার্ড পুলিশ ব্যাটালিয়ান (বিজিপি)‘র কমান্ডিং অফিসার লে: কর্ণেল থি হান।

জানা গেছে, পতাকা বৈঠকে উভয় পক্ষ সীমান্তে অবৈধ পারাপার এবং মাদকদ্রব্য পাচার বিশেষ করে ইয়াবাসহ অন্যান্য সীমান্ত সংশ্লিষ্ট দ্বিপাক্ষিক সমস্যাবলী নিয়ে আলোচনা হয়। এছাড়াও মায়ানমারের তৈরী মদ যাতে অবৈধ ভাবে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সেজন্য মিয়ানমারের পক্ষ থেকে সহযোগিতা কামনা করলে কার্যকরী ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন মিয়ানমার। সীমান্তের সার্বিক পরিস্থিতি নিরসনে প্রতি মাসে অন্তত একবার সৌজন্য সাক্ষাতের উপর গুরুত্ব দেন বিজিবি।

এছাড়াও মিয়ানমারের পক্ষ থেকে পতাকা বৈঠকে সীমান্তে একটি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের তৎপরতার কথা জানালে বিজিবির পক্ষ থেকে এ ধরনের কোন সংগঠনের সীমান্তে অস্তিত্ব নেই বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন