নাইক্ষ‍্যংছড়িতে গরু চোরাকারবারিদের হামলায় ৪ বিজিবি সদস্য আহত, গুলিবিদ্ধ এক

fec-image

নাইক্ষ‍্যংছড়ি ১১ বিজিবির টহল দলের উপর চোরাকারবারিদের আক্রমণে চারজন বিজিবি সদস্য গুরুতরভাবে আহত হয়েছে।

বিজিবি জানান, দেশীয় প্রাণীজ সম্পদ শিল্প রক্ষার্থে মিয়ানমার থেকে অবৈধভাবে রাজস্ব ফাঁকি দিয়ে আসা গরু চোরাচালানের বিরুদ্ধে গত কয়েক মাস ধরে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কঠোর অবস্থানে রয়েছে। ইতোমধ্যে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এই অভিযানে প্রায় ১ হাজার ৩০০ গরু আটক করেছে বিভিন্ন সময়ে।

আটককৃত গরুর সমমূল্য ১৩ কোটি টাকার রাজস্ব সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় শনিবার (৮ এপ্রিল) রাতে সীমান্তের চোরাই গরু জব্দ করতে টহল দল পায়ে হেঁটে ক্যাম্পে ফেরার সময় আনুমানিক ৮টা ৪০ মিনিটের দিকে রামু উপজেলার কাউয়ারখোপ নামক স্থানে পূর্ব থেকে ওঁৎপেতে থাকা সংঘবদ্ধ চোরাকারবারী, দুষ্কৃতিকারী ও স্থানীয় সহযোগীসহ প্রায় ২০০/৩০০ জন লোক দেশীয় অস্ত্র, লাঠিসোঠা ও ইটপাটকেলসহ বিজিবি টহল দলের উপর অতর্কিত হামলা করে শুরু করে। এতে টহলদলের সবাই কমবেশি আহত এবং তিনজন সদস্য গুরুতর আহত হয়।
এ সময় টহল দল সরকারি জানমাল রক্ষার্থে এবং আত্মরক্ষার্থে গুলি করতে বাধ্য হলে একজন চোরাকারবারি গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়।

এসময় ঘটনাস্থল হতে ১টি দেশীয় একনলা বন্দুক, ১টি ক্রিজ এবং ১টি দা উদ্ধার করতে সক্ষম হয়। আহত বিজিবি সদস্যদের চিকিৎসার জন্য নিকটস্থ নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

এছাড়াও গুরুতর আহত আরো তিনজন বিজিবি সদস্যকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে মামলা দায়েরসহ অন্যান্য আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ভবিষ্যতে বিজিবি কর্তৃক সীমান্ত পথে অবৈধভাবে গবাদিপশুসহ অন্যান্য চোরাচালানি সংশ্লিষ্ট কার্যক্রম দেশের স্বার্থে দমনে কঠোরতর পদক্ষেপ নিবে বলে নাইক্ষ‍্যংছড়ি বিজিবির দপ্তর থেকে স্থানীয় গণমাধ্যমকর্মীদের কাছে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন