নারীর ক্ষমতায়ন নিশ্চিতে নারী শিক্ষা অর্জন জরুরী

fec-image

নারীর ক্ষমতায়নে প্রধান মন্ত্রী শেখ হাসিনা বিশেষ গুরুত্ব প্রদান করেছেন মন্তব্য করে মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম বলেছেন, অর্থনৈতিক কর্মকাণ্ডে নারীর অংশগ্রহণ ও ক্ষমতায়ন দেশের সার্বিক অগ্রগতির অন্যতম শর্ত। বর্তমানে নারীর ক্ষমতায়নে তথ্য প্রযুক্তির ব্যবহার অত্যন্ত গুরুত্বপুর্ণ ভুমিকা রাখতে পারে।

তিনি বলেন, নারীর ক্ষমতায়ন নিশ্চিত কল্পে সর্বপ্রথম একজন নারীকে শিক্ষিত হতে হবে। একজন শিক্ষিত নারীই পারে পরিবার ও নিজের যে কোন বিষয়ে সঠিক সিদ্ধান্ত নিতে। সে জন্যে মাটিরাঙ্গা উপজেলা জাতীয় মহিলা সংস্থা কার্যালয়ে গিয়ে তথ্য আপার কাছে নারীদের জন্য নানামুখী সরকারি সুবিধা সম্পর্কে পরামর্শ নেয়ার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) বিকালের দিকে মুসলিমপাড়ায় জাতীয় মহিলা সংস্থা মাটিরাঙ্গার উদ্যোগে তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন (২য় পর্যায়ের) উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

জাতীয় মহিলা সংস্থা মাটিরাঙ্গা উপজেলা কার্যালয়ের চেয়ারম্যান কামরুন নাহার জাহাঙ্গীর (সিপন) এর সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা কার্যালয়ের তথ্যসেবা কর্মকর্তা মোসাম্মৎ সাফিয়া ইয়াছমিন।

তথ্যসেবা সহকারী মোসাম্মৎ মরিয়ম বেগমের সঞ্চালনায় বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক নুরনবী অন্তর মাহমুদ ও তথ্য সেবা সহকারী রাইবতি ত্রিপুরা প্রমুখ। এ উঠান বৈঠকে প্রায় অর্ধ শতাধিক নারী অংশ গ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন