উখিয়ায় সমাজ সদ্দারের কথা না মানায় বিধবা’র ঘরে ভাংচুর ও লুটপাট

fec-image

উখিয়া উপজেলা পালংখালী ইউনিয়নের নলবনিয়া গ্রামে সমাজ সদ্দারের কথা না মানায় এক বিধবার  ঘরে ভাংচুর ও লুটপাট চালিয়েছে সন্ত্রাসীরা। এ নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বুধবার রাতে এ ঘটনাটি ঘটেছে। একমাত্র মাথা গোজার জায়গাটি ভেঙ্গে দেওয়ায় ঘটনার পর থেকে বিধবা মহিলাটি খোলা আকাশের নিচে বসবাস করতে দেখা গেছে।

সরজমিন ঘুরে জানাযায়, এ উপজেলার পালংখালী ইউনিয়নের নলবনিয়া কালুরঘোনা গ্রামে বিধবা মহিলা রাশেদা বেগম (৬০) এর ছেলে মোজাম্মেল (১৭) একটি সামাজিক বিষয় নিয়ে সদ্দার শহর আলীর কথা না মানায় উক্ত শহর আলী ছেলে ডাকাত রফিক ও ইয়াবা মামলার আসামি মারবেল্লাসহ ৮/১০জন মিলে বিধবা মহিলার ঘর ভাংচুর করে স্বর্ণালংকার, নগদ টাকা-পয়সা ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।

এ ঘটনার বিষয়ে বিধবা রাশেদা জানায়, এ ঘটনাটি যেন কাউকে না বলি সে ব্যাপারে হুমকি প্রদর্শন করে। যার কারনে ভয়ে বাড়ি থেকে বের হতে পারছিনা। এক ধরনের জিম্মি অবস্থায় রয়েছি।

পাশের ঘরের বাসিন্দা রুজিনা বেগম(৩৩) জানান, তুচ্ছ ঘটনার জের ধরে অহেতুক নিরহ একটি মহিলার বাড়ি ঘর ভাংচুর চালিয়েছে। ঘটনার পর থেকে সন্ত্রাসীদের ভয়ে বিধবা মহিলার ছেলেটি লুকিয়ে বেড়াচ্ছে।

এ বিষয়ে স্থানীয় পালংখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ড মেম্বার কামাল হোসেন বলেন, সদ্দার শহর আলীর ছেলেরা যেটি করছেন সম্পূর্ণ অন্যায়। তিনি ঘটনাস্থলে এখনো যায়নি, তবে লোকজনের কাজ থেকে বিস্তারিত শুনেছে। দ্রুত ঘটনাস্থল ঘুরে এসে মূল ঘটনা জানাবেন বলে জানিয়েছেন।

ঘটনার ব্যাপারে জানার জন্য সমাজ সদ্দার শহর আলীর সাথে একাধিক বার যোগাযোগ করেও মোবাইল সংযোগ না যাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. আবুল মনসুর বলেন, এ ধরনের কোন অভিযোগ এখনো থানায় আসেনি। যদি আসে তাহলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ভাংচুর, লুটপাট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন