মানিকছড়িতে সিএনজি ও মোটরসাইকেল ভাংচুর

fec-image

মূল সড়কে সকালে পুলিশ প্রহরায় গাড়ী পারাপার চললেও মানিকছড়ি-লক্ষ্মীছড়ি সড়কে বেশ কয়েকটি সিএনজি ও একটি মোটরসাইকেল ভাংচুরের ঘটনা ঘটেছে।

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় গণপিটুনির শিকারে ইউপিডিএফ কর্মী নিহতের ঘটনায় সংগঠনের ডাকে জেলার ৫ উপজেলা ও চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে আধা অবরোধ চলছে।

বুধবার (৫ এপ্রিল) সকাল সাড়ে ৫ থেকে দুপুর ১২ টা পর্যন্ত ইউপিডিএফের (মূল) ঘোষিত অবরোধ চলাকালে সকাল ৬টার দিকে মানিকছড়ি কলেজ ও কলেজিয়েট স্কুল সংলগ্ন মহাসড়কে টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে অবরোধের চেষ্টা করে পিকেটারেরা।

খবর পেয়ে থানা পুলিশ ছুটে গিয়ে টায়ারের আগুন নিভিয়ে ফেলে এবং গাছের গুঁড়ি সরিয়ে সড়ক যান চলাচলে স্বাভাবিক করে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা গাড়ি পুলিশি নিরাপত্তায় পারাপার স্বাভাবিক রাখেন।

অন্যদিকে একই সময়ে মানিকছড়ি-লক্ষ্মীছড়ি সড়কে ইউপিডিএফ (মুল) দলের ডাকা আধাবেলা সড়ক অবরোধের সমর্থনে পিসিপি ও গনতান্ত্রিক যুব ফোরামের নেতাকর্মীরা লক্ষ্মীছড়িগামী ৬টি সিএনজি ও ১টি মোটরসাইকেল আংশিক ভাঙচুর করে।

এ সময় সিএনজি চালক ও যাত্রীদের নিকট থেকে ১৭টি মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার অভিযোগ করেন চালকেরা। পিসিপি ও গনতান্ত্রিক যুব ফোরামের নেতাকর্মীরা গাড়িগুলো জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করলে সিএনজি ও মোটরসাইকেল চালকেরা অনুরোধ করে রক্ষা পান।

মানিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনছারুল করিম বলেন, ইউপিডিএফের ডাকা অবরোধে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে দূরপাল্লার যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করেছে।

এছাড়া অভ্যন্তরীণ সড়কেও যেন কেউ অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেদিকে নজরদারী বাড়ানো হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ভাংচুর, মানিকছড়ি, মোটরসাইকেল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন