তানজিমের পক্ষ নিয়ে মিরাজ

নারী বিদ্বেষের কথা এখানে আসেই না: মেহেদি মিরাজ

fec-image

তানজিম সাকিবের পুরনো ফেসবুক পোস্ট ভাইরাল হয়ে ব্যাপক আলোচনার সৃষ্টি হচ্ছে। তার পোস্টগুলোতে নারীদের প্রতি বিদ্বেষ পোষণ করা হয়েছে বলে এক শ্রেণীর মানুষ অভিযোগ ওঠায় । এ ছাড়া বিজয় দিবস এবং ভিন্ন ধর্মাবলম্বীদের নিয়েও আপত্তিকর পোস্ট দিয়েছিলেন বলে তারা জানায়। যার ফলে সেসব পোস্ট মুছে তিনি বিসিবির কাছে এর ব্যখ্যা দিয়েছেন ।

ভবিষ্যতে এমন পোস্ট করবেন না বলেও অঙ্গীকার করেছেন। এমন পরিস্থিতিতে তানজিমের পাশে দাঁড়ালেন জাতীয় দলের তারকা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজসহ অনেকে। তিনি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন, ‘আমি নিশ্চিত, তুমি কাউকে আঘাত করার উদ্দেশ্যে কিছু বলোনি। হয়তো তোমার উপস্থাপনাটা ভুলভাবে হয়ে গেছে এবং তুমি তা বুঝেছ।

বাংলাদেশের সংবিধান ৩৯ অনুচ্ছেদ অনুযায়ী সবাইকে মত প্রকাশের স্বাধীনতা দিয়েছে, ৪১ অনুচ্ছেদ অনুযায়ী নিজ ধর্ম পালন ও প্রচারের স্বাধীনতাও দিয়েছে।’

মিরাজ আরও লিখেছেন, ‘তেমনই ইসলামে নারীকে সবচেয়ে বেশি সম্মান দেওয়া হয়েছে। কন্যাসন্তানকে সবচেয়ে বড় এক নিয়ামত বলা হয়েছে, মায়ের পদতলে সন্তানের জান্নাত বলা হয়েছে ও স্ত্রীকে সবচেয়ে বড় প্রশান্তির মর্যাদা দেওয়া হয়েছে। ফলে নারীবিদ্বেষের কথা তো এখানে আসেই না।

সামনে তোমার এক দারুণ ভবিষ্যৎ অপেক্ষা করছে। বাংলাদেশ ক্রিকেট দলকে অনেক কিছু দেওয়ার আছে তোমার। শুভ কামনা রইল, তানজিম হাসান সাকিব, আল্লাহ তোমার সহায় হোক। সরল সত্যের পথে অটুট থাকো।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন