নিজের উপর আস্থা রাখো, তবে তুমি সফল হবেই: নলেন্দ্র লাল ত্রিপুরা

fec-image

শিক্ষার্থীদের যোগ্যতা অর্জনের মাধ্যমে প্রতিযোগিতায় টিকে থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা বলেন, প্রথমত নিজেকে ভালোবাস, নিজের উপর আস্থা রাখো। তবে তুমি সফল হবে। সাফল্য তোমাকে স্পর্শ করবে। নিজের যোগ্যতা নিয়ে প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। কাজকে ভালোবাসতে হবে, কাজের প্রতি ভালোবাসা থাকতে হবে। সবাইকে নিজের জীবনের লক্ষ্য নির্ধারনের পরারমর্শ দিয়ে তিনি বলেন, লক্ষ্যবিহীন জীবনে সাফল্য আসবেনা।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরের  ত্রিপুরা কল্যাণ সংসদ ভবনে মাটিরাঙ্গা উপজেলাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘এসো হে যুবক মানসম্মত শিক্ষা গ্রহণ করি, আলোকিত সমাজ গড়ি’ এ স্লোগানকে সামনে রেখে এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম মাটিরাঙ্গা উপজেলা ও কলেজ শাখা।

মাটিরাঙা উপজেলা ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের সভাপতি প্রবাস কান্তি ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা ত্রিপুরা কল্যাণ সংসদের সাধারণ সম্পাদক বরন বিকাশ ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের সাবেক কেন্দ্রীয় সভাপতি জয় প্রকাশ ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের কেন্দ্রীয় সভাপতি নয়ন ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা ত্রিপুরা কল্যাণ সংসদের মহিলা বিষয়ক সম্পাদক জয়া ত্রিপুরা প্রমুখ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সকলকে সুনাগরিক হয়ে, দেশ ও জাতির কল্যাণে ভুমিকা রাখাতে আহ্বান জানিয়ে গেস্ট অব অনারের বক্তব্য খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা বলেন, ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম তোমাদেরকে সামনে এগিয়ে যেতে পথ দেখাবে। এই পথ ধরেই শিক্ষার আলোয় ত্রিপুরা জনগোষ্ঠির মানুষকে আলোকিত করতে হবে।

পরে মাটিরাঙা ত্রিপুরা স্টুডেন্টস ফোরামকে একসেট কম্পিউটার ও মাটিরাঙ্গা উপজেলাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন নলেন্দ্র লাল ত্রিপুরা ও হিরন জয় ত্রিপুরাসহ আমন্ত্রিত অতিথিরা

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন