‘নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা না নেয়ায় সাংবাদিক নির্যাতন বাড়ছে’

fec-image

সাংবাদিক নির্যাতনকারীদের বিরুদ্ধে কোন প্রকার আইনী ব্যবস্থা না নেয়ায় দেশে সাংবাদিক নির্যাতন বাড়ছে। প্রতিনিয়ত নানান নির্যাতনে শিকার হচ্ছে সাংবাদিকেরা। এদেশের বাক স্বাধীনতা খর্ব করার জন্য মিথ্য মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করছে সাংবাদিকদের।

রবিবার (১৩ সেপ্টেম্বর) সকালে “দেশব্যাপী সাংবাদিক নিপীড়ন বন্ধ ও নিরাপদ সাংবাদিকতা নিশ্চিত কর” এই শ্লোগানকে সামনে রেখে কক্সবাজার সময় টেলিভিশনের সাংবাদিক সুজাউদ্দিন রুবেলকে হত্যার চেষ্টাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে রাঙ্গামাটিতে কর্মরত গণমাধ্যমকর্মীদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, সাংবাদিক সুজাউদ্দিন রুবেলের ওপর যে হামলার ঘটনা ঘটেছে তা নিন্দনীয়। যারা রুবেলের ওপর হামলা করেছেন তারা শুধু রুবেলের নয়, দেশেরও শত্রু। এ ঘটনার সঠিক তদন্ত শেষে দ্রুত বিচারের আওতায় আনা হোক এবং
এ ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শান্তির দাবিসহ সকল সাংবাদিকদের নামে ষড়যন্ত্রমূলক মামলা তুলে নেওয়ার জোর দাবি করে সাংবাদিক নেতারা।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, রাঙ্গামাটি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, রাঙ্গামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, রাঙ্গামাটি সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শান্তিময় চাকমা, সাংবাদিক সমিতির সভাপতি ও চ্যানেল ২৪ এর রাঙ্গামাটি প্রতিনিধি জিয়াউল হক জিয়া, সময় টিভির প্রতিনিধি হেফাজত সবুজ, দীপ্ত টিভি’র রাঙ্গামাটি প্রতিনিধি সৈকত রঞ্জন চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর মধ্যরাতে কক্সবাজার শহরের জেলা পরিষদ অফিস সংলগ্ন এলাকায় সময় টেলিশিনের সাংবাদিক রুবেলের ওপর এ হামলার ঘটনা ঘটে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রেসক্লাব, মানববন্ধন, সাংবাদিক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন