নৌকার পক্ষে কাজ করায় আ.লীগের ৩ কর্মীকে অপহরণের অভিযোগ

fec-image

দ্বাদশ সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণার ২৪ ঘণ্টা পার না হতেই রাঙামাটির কাউখালীতে নৌকার পক্ষে কাজ করার অভিযোগে আওয়ামী লীগের ৩ জন কর্মীকে অস্ত্রের মুখে অপহরণ করেছে সশন্ত্র দুর্বৃত্তরা।

সোমবার (৮ জানুয়ারি) দুপুরে উপজেলার কলমপতি ইউনিয়নের দুর্গম বড় আমছড়ি এলাকা থেকে তাদের অপহরণ করা হয়।

অপহৃতরা হলেন, রুইপা অং মারমার ছেলে চাখিয়াই মং মারমা (২২), চাথোয়াই অং মারমার ছেলে বাদো মারমা (৩০) ও সালাপ্রু মারমার ছেলে চিংথোয়াই প্রু মারমা (২৫)। এরা সকলেই কলমপতি ইউনিয়ন ৭ নং ওয়ার্ড আওয়ামলী লীগের সদস্য।

কাউখালী থানার অফিসার ইনচার্জ রাজিব চন্দ্র কর জানান, অপহরণের বিষয়টি শুনেছি। তবে কেউ লিখিত বা মৌখিক কোন অভিযোগ করেনি।

স্থানীয়দের ধারণা পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ অপহরণের সাথে জড়িত।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রবিবার সমাপ্ত হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মং মারমা (৩৫), বাদো মারমা (৩৩), ও চিংথোয়াই প্রু মারমা (৩৮) আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রাথী দীপংকর তালুকদারের পক্ষে এলাকায় কাজ করেছিলো। কিন্তু ওই এলাকাটি পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ’র নিয়ন্ত্রণাধীন হওয়াতে ইউপিডিএফ’র কর্মীরা তাদের নির্বাচনী প্রচার প্রচারণায় বাঁধা প্রদান করে আসছিলো। কিন্ত তারা ইউপিডিএফ’র এসব কথায় কোন প্রকার কর্নপাত না করায় সোমবার দুপুরে তাদের অপহরণ করা হয়েছে বলে একাধিক বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে।

এদিকে এলাকাটি আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ নিয়ন্ত্রিত হওয়ায় সন্দেহের তীর তাদের দিকেই।

কাউখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কলমপতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্যাজাই মারমা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অপহৃতদের উদ্ধারের জন্য প্রশাসনের সংশ্লিষ্ট কর্তপক্ষের সাথে যোগাযোগ করা হচ্ছে।

উল্লেখ্য, গত রবিবার অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনে ইউপিডিএফ অধ্যুষিত কাউখালী উপজেলার তিনটি ভোট কেন্দ্র পানছড়ি, নাভাঙ্গা ও বার্মাছড়ি কেন্দ্রে কোন ভোট পড়েনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন