পানছড়িতে এসএসসি পরীক্ষায় কৃতকার্যদের সংর্বধনা প্রদান

pic2

দুলাল হোসেন, খাগড়াছড়ি:
                                                                                                                       খাগড়াছড়ি পানছড়িতে ২০১৩সালের এসএসসি পরীক্ষায় অংশ গ্রহনকারী কৃতি শিক্ষার্থীদের সংর্বধনা অনুষ্ঠান বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুফিদুল আলম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পানছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান সর্বোত্তম চাকমা।

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নির্মল কুমার চাকমা, পানছড়ি থানা বিএনপির সভাপতি মোঃ বেলাল হোসেন, পানছড়ি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয় নাথ দেব, থানা বিএনপির সাধারণ সম্পাদক  লতিফ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মোশারফ হোসেন, সমবায় কর্মকর্তা মিসেস্ বাসনা চাকমা, মহিলা বিষায়ক কর্মকর্তা সুপন চাকমা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রবিউল ইসলাম, বিআরডিবি কর্মকর্তা মোঃ বাবুল হোসেন, মৎস্য কমৃকর্তা প্রিয় কান্তি চাকমা, ১নং লোগাং ইউপি চেয়ারম্যান সমর বিকাশ চাকমা, ২নং চেঙ্গী ইউপি চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমা, ৩নং ইউপি চেয়ারম্যান অসেতু বিকাশ চাকমা, ৫নং ইউপি চেয়ারম্যান শুব্রত চাকমা, পানছড়ির বিভিন্ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন লোগাং উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ ৫+ প্রাপ্ত হ্যাপী আক্তার এবং পানছড়ি বাজার স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ ৫+ প্রাপ্ত মো আনোয়ার হোসেন।                                                
সভায় প্রধান অতিথি তার বক্ত্যব্যে বলেন, আমরা ২০১৩ সালের এসএসসি পরিক্ষায় যে হারে পাশ করেছি আগামীতে এর চেয়ে আরো ভাল ফলাফল করতে হবে, আমাদের এই আয়োজন প্রতি বছর চলবে। তিনি অভিবাবকদের উপস্থিতি দেখে হতাশা প্রকাশ করেন বলেন, আজ এখানে কোন গান বাজনার আয়োজন করা হলে উপস্থিতি থাকতো হাজার হাজার মানুষ।                                                                                                                                                                                                       
সভার সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মককর্তা মোঃ মুফিদুল আলম বলেন, আমি শিক্ষার্থীদের আহবান জানাই তোমরা আগামীতে আরো ভাল ফলাফল করবে। তোমরা নিজেদের চরিত্র ভালভাবে গঠন করবে। তিনি শিক্ষার বিষয়ে জাতি সংঘের চারটি দ্বারার উপর বিষদ আলোচনা করেন। তিনি আরো বলেন, আমি যেখানেই যাই সেখানেই যুগের সাথে তাল মিলিয়ে নতুন কিছু করার চেষ্টা করি তাই পানছড়িতেও তাই করেছি।

বিশেষ অতিথি ও থানা বিএনপির সভাপতি মোঃ বেলাল হোসেন বলেন, পানছড়ি বাজার স্কুল এন্ড কলেজে ছাত্র/ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে, সে দিকে সংশ্লিষ্ট প্রশাসনের মনোযোগী হওয়ার আহবান জানাই। এসময় উপস্থিত ছাত্র/ছাত্রী এবং অভিবাবকগন করতালির মাধ্যমে এ বক্তব্যকে স্বাগত জানান। তিনি আরো বলেন, বিগত বিএনপি সরকারের আমলে ততকালীন শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন সাহেবের প্রচেষ্টায় বাংলাদেশের শিক্ষাঙ্গন থেকে নকল নামক শব্দটি মুছে ফেলার কার্যক্রম শুরু হয় যা আজো অব্যাহত আছে। তিনি আরো বলেন, আমরা যতটুকু জানি বিদ্যালয়টিতে অনিয়মে ভরপুর তার মধ্যে গরীব মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করা হচ্ছে না আবার যে সকল শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করা হচ্ছে সেসকল শিক্ষার্থীদের কাছ থেকে উত্তোলন কৃত বেতন ফেরত দেওয়া হচ্ছে না, এটা একটা অনিয়ম। অপর দিকে পানছড়ি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব বলেন, আজকের এই সংবর্ধনা একটি স্বরণীয় ঘটনা, আগামীতেও এধরনের অনুষ্টান উপজেলা প্রসাশন অব্যাহত রাখবেন বলে তিনি আশাবাধ ব্যক্ত করেন।   
আলোচনা শেষে জিপিএ ৫ প্রাপ্ত ৬ জন এবং এ গ্রেড প্রাপ্ত ৭৬ জন শিক্ষার্থীকে ক্রেস্ট ও মেডেল প্রদান করা হয়। এছাড়া পানছড়ি বাজার স্কুল এন্ড কলেজ থেকে বেশী শিক্ষার্থী পাশ করায় প্রতিষ্ঠানটিকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসাবে ক্রেস্ট প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন