পানছড়িতে বাহারি ফুলে সাজানো দৃষ্টিনন্দন বাড়ি

fec-image

পানছড়ি উপজেলার খাগড়াছড়ি-পানছড়ির প্রধান সড়কের পাশ ঘেঁষেই মঞ্জু আদাম। এই আদামের শেষ প্রান্তেই রয়েছে একটি দৃষ্টিনন্দন বাড়ি। যার চারিদিক সাজানো নানান ফুলের গাছে। আর গাছে গাছে ফুটে আছে বাহারি ফুল। যা পানছড়ি-খাগড়াছড়ি সড়কে চলা পথাচারীদের এক নজরেই দৃষ্টি কাড়ে।

সরেজমিনে জানা যায়, উপজেলার মধুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক তরুনীময় ত্রিপুরা এই বাড়ির মালিক । তাঁর সহধর্মিনী মেনোকা ত্রিপুরা কাজের ফাঁকে ফাঁকে বাড়ির চারিপাশে রোপণ করেছেন বিভিন্ন জাতের ফুলের গাছ। নানান রংঙের মিশ্রণের ফুলগুলো দক্ষিণা হাওয়ায় দোল খাওয়ার দৃশ্য চোখ জুড়ানো।

কথা হয় মেনোকা ত্রিপুরার সাথে। তিনি জানান, বাগান করা আমার শখ। তাই যেখানেই ফুল গাছ দেখি, সেখান থেকেই চারা সংগ্রহ করি। বিশেষ করে পরিবারের কাজ কর্ম শেষ করেই বাগান পরিচর্যায় ব্যস্ত থাকি। বিশেষ করে সকাল-বিকাল দু’বেলা গাছগুলোতে পানি দেয়া অভ্যাসে পরিণত হয়ে গেছে। বর্তমানে বাড়ির চারিপাশে প্রায় বার/চৌদ্দ প্রজাতির ফুল শোভা পাচ্ছে। যার মাঝে রয়েছে নয়নতারা, চেরি, টগর, লাল জবা, সাদা জবা, গোলাপ, পাতাবাহার, বাগান বিলাস, বেলি ইত্যাদি। বাড়ির আঙিনায় এখনো কিছু কিছু জায়গা খালি রয়েছে সেখানেও সহসাই ফুলের চারা দিয়ে সাজানো হবে জানান তিনি।

পানছড়ি উপজেলা কৃষি অফিসার মো. নামজুল ইসলাম মজুমদার জানান, চলার পথে প্রায় সময়ে বাড়িটির সৌন্দর্য উপভোগ করেন। তবে বাড়ির আঙিনায় সাজানো গাছগুলোর ফুল রাস্তায় চলাচলকারীদের দুর থেকে নজরে পড়ে। পরিকল্পিতভাবে গাছ লাগানো এবং ভালোভাবে পরিচর্যার কারণেই গাছগুলো বড় হয়েছে এবং অনেক ফুল ফুটেছে যা সত্যিই দৃষ্টিনন্দন।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পানছড়ি, ফুল, বাড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন