টেকনাফে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ১

fec-image

কক্সবাজারের টেকনাফ থানাধীন কাটাবুনিয়া এলাকায় অভিযান চালিয়ে সাড়ে ৬ হাজার ইয়াবাসহ হাছান আহম্মদ প্রকাশ কেলাহায়া (৩৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

আটককৃত ব্যক্তি টেকনাফ পৌরসভার ৯নং ওয়ার্ডের কুলাল পাড়া এলাকার মৃত আলী আহমদ প্রকাশ পাইক আলীর ছেলে হাছান আহম্মদ প্রকাশ কেলাহায়া (৩৫)।

র‌্যাব সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১ জুন) রাত ৮টার দিকে র‌্যাব-১৫, কক্সবাজারের সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানাধীন নয়াপাড়ার পুরান পাড়া এলাকা থেকে কাটাবুনিয়াগামী গ্রাম্য চলাচলের কাঁচা রাস্তায় কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে ইয়াবাসহ অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজারের সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে একজন ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টাকালে আভিযানিক দলের নিকট হাছান আহম্মদ নামে এক মাদক কারবারি আটক হয়। উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ ও সাথে থাকা শপিং ব্যাগ তল্লাশি করে তার হেফাজত হতে সর্বমোট ৬ হাজার ৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। আর আভিযানিক দল সে স্থানে পৌঁছানোর পূর্বেই এক মাদক ব্যবসায়ী দ্রুত পালিয়ে যায় মর্মে আটক ব্যক্তির নিকট থেকে জানা যায়।

আটককৃত মাদক ব্যবসায়ী জানায়, সে এবং পলাতক ব্যক্তি পরস্পর যোগসাজশে আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে বিভিন্ন পন্থা অবলম্বন করে দীর্ঘদিন যাবত মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহ করে টেকনাফে নিয়ে আসে। পরবর্তীতে আর্থিক লাভের উদ্দেশ্যে মাদকদ্রব্য নিজেদের হেফাজতে রেখে টেকনাফসহ কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে বিক্রয় করে থাকে।

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যম এসব তথ্য নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত ইয়াবাসহ আটক ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ইয়াবা, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন