পানছড়ির ত্রিশ কিলো রাস্তা পাকা শুনে আমি হতাশ হয়েছি: চট্টগ্রাম বিভাগীয় কমিশনার

fec-image

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো: আবদুল মান্নান বলেছেন, পানছড়ি উপজেলার ৩৩৫ বর্গকিলোমিটারের মধ্যে মাত্র ত্রিশ কিলো রাস্তা পাকা রয়েছে যা শুনে আমি হতাশ হয়েছি। পুরো খাগড়াছড়ি জেলায় যে প্রাকৃতিক সৌন্দর্য দেখেছি তা পৃথিবীর সেরা সৌন্দর্য। পৃথিবীর বিভিন্ন দেশে সৌন্দর্য বাড়াতে আর আকর্ষনীয় করতে নানান জিনিস যোগ করে। আর আমরা প্রাকৃতিক সৌন্দর্য বিনষ্ট করছি, প্রাকৃতিক রূপ বিকৃতি করছি।

তিনি বলেন, আমাদের সচেতন হয়ে শিক্ষার হার বাড়িয়ে সন্তানদের শিক্ষিত করতে হবে। শিক্ষাক্ষেত্রে সরকার অগ্রাধিকার দিচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য ও অবকাঠামোর দিকে নজর দিয়ে বন উজাড় না করে গাছ লাগাতে হবে। মানুষের উপকার করার শপথ নিতে হবে। আমরা এখন মানবিক বাংলাদেশ স্বপ্ন দেখছি।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকাল এগারটা থেকে পানছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোহিদুল ইসলাম সঞ্চালিত সভায় এতে সভাপতিত্ব করেন খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র্র বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে দিক নির্দেশনামূলক বক্তব্য তুলে ধরেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার দীপক চক্রবর্তী।

এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, হেডম্যান কার্বারী, বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধানদের উপস্থিতিতে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, ইউপি চেয়ারম্যান মো: নাজির হোসেন, ২৪৩ নং চেংগী মৌজা প্রধান শান্তিময় চাকমা প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন