পার্বত্য চট্টগ্রামে জরুরি ভিত্তিতে সন্ত্রাস দমন অভিযান শুরু করার জোর দাবি জানিয়েছে বাঙ্গালী ছাত্র পরিষদ

IMAG1124

পার্বত্যনিউজ রিপোর্ট : 

পার্বত্য চট্টগ্রামে জরুরি ভিত্তিতে সন্ত্রাস দমন অভিযান শুরু করার জোর দাবি জানিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। সাম্প্রতিক সময়ে পার্বত্য চট্টগ্রামে উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক অহরণ, সন্ত্রাস, খুন, গুম ও চাঁদাবাজি বেড়ে যাওয়ার প্রতিবাদে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে সরকারের প্রতি এ দাবি জানায় সংগঠনটি। শুক্রবার সকাল ১১.০০টায় সংগঠনটির ঢাকা মহানগরে উদ্যোগে, ঢাকা জাতীয় প্রেস ক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বিভিন্ন রকম ফেস্টুন, ব্যানার নিয়ে নানা বয়সের নারী পুরুষ অংশগ্রহণ করেন।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ,ঢাকা মহানগর শাখার সভাপতি শাহাদাৎ ফরাজি সাকিবের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শেখ মোহাম্মাদ রাজু, পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় নেত্রী ফাতেমা খাতুন রুনা।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পার্বত্য গণপরিষদের মহাসচিব কবি মাহামুদুল হাসান নিজামী।বাঙ্গালী ছাত্র পরিষদ ঢাকা মহানগর সাধারণ সম্পাদক সারোয়ার হুসাইন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ৮ ফেব্রুয়ারি রাঙামাটি জেলার তিন জন নির্মাণ শ্রমিক,আব্বাস, বড় মানিক ও ছোট মানিক নামে বাঙালি, উপজাতি সন্ত্রাসীদের দ্বারা অপহৃত হয়েছে।অপহরণের ১০(দশ) দিনের বেশি সময় অতিবাহিত হয়ে গেলেও এখন পর্যন্ত প্রশাসন অপহৃত ব্যাক্তিদের কোন রকম সন্ধান দিতে পারেনি।এবং কি প্রশাসনের তেমন কোন উল্লেখযোগ্য উদ্ধার প্রচেষ্টাও দৃশ্যমান হয়নি!

অন্যদিকে, গতকাল বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা থেকে সাইফুদ্দিন শাহীন গাজী ও রুহুল আমিন নামে আরও দু’জনকে অপহরণের করা হয়েছে।

অনতিলম্বে অপহৃত বাঙ্গালীদের উদ্ধারসহ অপহরণের সাথে জড়িত সন্ত্রাসীদের উপযুক্ত বিচারের আওতায় আনা এবং পার্বত্য অঞ্চলে উপজাতীয়দের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধে সরকারের প্রতি জরুরী ভিত্তিতে সন্ত্রাস দমন অভিযানের জোর দাবী জানান বক্তারা।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন