পার্বত্য চুক্তির শতভাগ বাস্তবায়ন করুন না হয় পূর্বাবস্থায় ফিরে যাওয়ার জন্য আমরা প্রস্তুত বললেন জেএসএস নেতৃবৃন্দ

pic-02

থানচি (বান্দরবান) প্রতিনিধি:
‘পার্বত্য চুক্তির শতভাগ বাস্তবায়ন করুন না হয় পূর্বাবস্থায় ফিরে যাওয়ার জন্য আমরা প্রস্তুত’। পার্বত্য চুক্তির পূর্ণ বাস্তবায়নের জন্য জুম্ম জনগনের স্বার্থে জন-সংহতি সমিতি ও জুম্ম জনগনের নেতা সন্তুর লারমা ডাকে অসহযোগ আন্দোলন জোরদার করার লক্ষ্যে চলতি মাস থেকে জুম্ম জনগণকে আন্দোলন অব্যাহত রাখার শপথ নিয়ে বলিপাড়া বাজার প্লাটফরম এর জন-সংহতি সমিতির ত্রিবার্ষিক সম্মেলনের উপরোক্ত কথা বলেন বক্তারা ।

‘চুক্তি বিরোধী ও জুম্ম স্বার্থপন্থী ষড়যন্ত্র প্রতিহত করুন’- এই শ্লোগানের মধ্য দিয়ে মঙ্গলবার এক বিক্ষোভ মিছিলে মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রাম জন-সংহতি সমিতি ও পাহাড়ী ছাত্র পরিষদ বলিপাড়া ইউপি শাখা ত্রিবার্ষিক সম্মেলন সম্পন্ন হয় । সম্মেলনে  থানচি উপজেলায় অবস্থানরত সকল জুম্ম জনগণকে প্রস্তুত থাকার জন্য আহবান জানান বক্তারা।

জন-সংহতি সমিতি সম্মেলন প্রস্তুতি কমিটি সভাপতি হ্লাসিংঅং মারমা এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রুমা উপজেলা চেয়ারম্যান ও বান্দরবান জেলা জন-সংহতি সমিতি সহ-সভাপতি অংথোয়াইচিং মারমা প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

থানচি থানা শাখা পাহাড়ী ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক থুইমংপ্রু মারমা এর সঞ্চালনের বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন থানছি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জন-সংহতি সমিতি সভাপতি চসাথোয়াই মারমা (পকশৈ), সহ-সভাপতি ম্যানুওয়েল ত্রিপুরা, সাধারণ সম্পাদক মেমংপ্রু মারমা, যুগ্ন সাধারণ সম্পাদক জন ত্রিপুরা, বান্দরবান জেলা পাহাড়ী ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক অজিত তংচংগ্যা, যুব সমিতি সভাপতি ও সদর ইউপি মেম্বার ক্রাপ্রুঅং মারমা, জন-সংহতি সমিতি থানছি ইউপি শাখা সভাপতি সম্পদ ম্রো, পাহাড়ী ছাত্র পরিষদ থানছি থানা শাখা সভাপতি নুশৈমং মারমা, বলিপাড়া মহিলা আওয়ামী লীগের নেত্রী ও ইউপি সদস্যা ক্রানুচিং মারমা।

সম্মেলন শেষে হ্লাসিংঅং মারমা সভাপতি,অংচনু মারমা সাধারণ সম্পাদক,বাহাইমং মারমা সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট জন-সংহতি সমিতি ও উক্যনু মারমা সভাপতি,সুকিরণ চাক্মা (কিরণ) সাধারণ সম্পাদক, সুকল্প চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৫ বিশিষ্ট পাহাড়ী ছাত্র পরিষদ কমিটি গঠন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: থানচি, শান্তিচুক্তি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন