পালংখালীর চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী সাময়িক বহিষ্কার

fec-image

কক্সবাজার-মিয়ানমার সীমান্তের ক্রাইম জোন হিসেবে খ্যাত পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধানের স্বাক্ষরিত পরিপত্রে এ তথ্য জানা যায়।

চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে উখিয়া থানায় দায়েরকৃত জিআর মামলা, দ্রুত বিচার আইনে মামলা ও উখিয়া থানার অপর এক মামলায় দেয়া অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হওয়ায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়।

পরিপত্রে উল্লেখ করা হয়েছে, কক্সবাজারে উখিয়ার পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে দায়েরকৃত ৩টি মামলা আদালত কর্তৃক গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(১) ধারা অনুযায়ী জেলা প্রশাসক, কক্সবাজার ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেন। যেহেতু পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে উল্লিখিত অভিযোগে মামলা চলমান তাই তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় বলে মনে করছে সরকার।

পত্রে আরও উল্লেখ করা হয়, চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(১) ধারা অনুযায়ী উল্লিখিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

এই বিষয়ে চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তায় বলেন, আমাকে মন্ত্রণালয় কর্তৃক সাময়িক বরখাস্তের আদেশ দিয়েছে বলে শুনেছি। এতে বিভ্রান্ত না হয়ে শান্ত থাকার জন্য সকলের প্রতি অনুরোধ জানান তিনি।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইমরান হোসাইন সজীব বলেন, চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরীকে সাময়িক বরখাস্তের অফিসিয়াল কোনো কাগজ আমরা এখনো পাইনি। মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপন পেলে তা কার্যকর করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন