পিকেটিং, বিক্ষোভ মিছিল, পুলিশী বাঁধা আর রাস্তা অবরোধের মধ্যদিয়ে হরতালের দ্বিতীয় দিনের পালিত হচ্ছে

police action

নিজস্ব প্রতিনিধি,খাগড়াছড়ি॥
হরতালের পক্ষে পিকেটিং, বিক্ষোভ মিছিল,পুলিশী বাঁধা আর রাস্তা অবরোধের মধ্যদিয়ে খাগড়াছড়িতে ১৮ দলীয় জোটের ৬০ ঘন্টা হরতালের দ্বিতীয় দিনের কর্মসুচী পালিত হচ্ছে ।
সকাল ৮টার দিকে ছাত্রদল পিকেটিং ও মিছিল করতে চাইলে পুলিশ বাঁধা দেয়। সকাল ১০টার দিকে বিএনপি নেতা আমীন শরীফ,মনিন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে বিএনপিসহ ১৮ দলীয় জোটের একটি বিশাল মিছিল ভাঙ্গাব্রীজ থেকে বের হয়ে শাপরা চত্বর যেতে চাইলে পুলিশ বাঁধা দেয়। এ সময় বিএনপি নেতাদের সাথে পুলিশের বাদানুবাদ হয়। পরে জেলা বিএনপির অফিসের সামনে আদালত সড়ক অবরোধ করে তারা বিক্ষোভ করতে থাকে।
 
অন্যান্য দিনের চেয়েও খাগড়াছড়ি সদর উপজেলায় গুরুত্বপূর্ণস্থানে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। এখনো পর্যন্ত জেলা বিএনপি‘র কোনো মিছিল শাপলা চত্তর ঘুরপাক করতে পারেনি। শাপলা চত্তরে পুলিশ দুই স্তরের ব্যারিকেড সৃষ্টি করেছে। আইন শৃংখলা রক্ষার্থে এধরনের পদক্ষেপ  নেয়া হয়েছে বলে পুলিশ সূত্রে জানাগেছে।

অপর একটি সূত্রে জানাযায়, ১১ নভেম্বর খাগড়াছড়ি পার্বত্য জেলায় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে জেলা আওয়ামীলীগের প্রস্তুতি সম্পন্ন ও জেলার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে জেলার গুরুত্বপূর্ণস্থানে ও রাজনৈতিক দলের কর্মসূচীর উপর প্রশাসনিক নজরদারী বৃদ্বি করা হয়েছে।

হরতাল চলাকালে জেলা সদরের সবকটি বাণিজ্যিক প্রতিষ্ঠান ও সকল প্রকার ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এখনো পর্যন্ত জেলা শহরের কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সকাল থেকে জেলা বিএনপি‘র কার্যালয়ে নেতা-কর্মীরা অবস্থান করছে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন