পেকুয়ার শিলখালীতে পাহাড় কেটে মাটি বিক্রি, নীরব প্রশাসন

 

উপজেলা প্রতিনিধি, পেকুয়া :

পেকুয়ার শিলখালীতে প্রকাশ্যে দিনদুপুরে পাহাড় কেটে মাটি বিক্রির অভিযোগ উঠেছে। সরকারীভাবে পাহাড় কাটা নিষিদ্ধ হলেও শিলখালী কাছেমুল উলুম মাদ্রাসার মাস্টার জিয়াবুল ও স্থানীয় মেম্বার মোস্তাক এলাকার বহু দিনের প্রাচীন কবরস্থানের মাটি বিক্রয় করে দেয়।

সরেজমিনে গিয়ে জানা যায়, শিলখালী ইউনিয়নের আলীচাঁন মাতবরপাড়া সংলগ্ন (কাছেমুল উলুম মাদ্রাসা) পার্শ্বের পাহাড়টি বনবিভাগের অধীনে রয়েছে। ওই পাহাড়টি কবরস্থানের পাহাড় হিসেবে পরিচিত। এদিকে বেশ কয়েকদিন ধরে বনবিভাগ ও সংশ্লিষ্ট প্রশাসনকে বশে এনে অসাধু একটি চক্র পাহাড়ের মাটি লুট করছে প্রতিনিয়ত।

এলাকার লোকজন জানান, ওই পাহাড়ের মাটি দিয়ে স্থানীয় আবুল কালাম চৌধুরীর বাড়ি নির্মাণ ও শিলখালী জানেমার মসজিদের মাটি ভরাটের কাজ করা হয়েছে। স্থানীয় পল্ট্রি ফার্মের মালিক কমরদ্দিন পাহাড়ের মাটি আনার জন্য গাড়ী নিয়ে পাহাড়ে গেলে সাংবাদিক এলাকায় আসায় খবর পেয়ে পাহাড় কাটা বন্ধ করে দেয়।

এলাকাবাসী জানান, এ ভাবে দিনদুপুরে পাহাড় কাটলে এলাকার জনবসতি ও পরিবেশ মারাত্মক হুমকির সম্মুখীন হয়ে পড়বে। ওই পাহাড় কাটা ব্যক্তিদের বিরুদ্ধে বিহীত ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন এলাকার সচেতন মহল।

এ ব্যাপারে  উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর শওকত হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পাহাড় কাটার খবর পেয়েছি তবে এ ব্যাপারে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন