পেকুয়ায় অগ্নিকাণ্ডে চার ভাইয়ের বসতঘর পুড়ে ছাই

fec-image

কক্সবাজারের পেকুয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে চার ভাইয়ের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার (১৮ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের হিরাবুনিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহেদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানান, হিরাবুনিয়া এলাকার মৃত ছৈয়দ নুরের ছেলে আব্দুল গফুরের বসতঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে আগুন লাগে। আগুনের লেলিহান শিখা পাশে তার ভাই নাছির উদ্দিন ও আব্দুর রহিম, আব্দুর রহমানের ঘরের চারপাশে ছড়িয়ে পড়ে মুহূর্তের মধ্যে ৪ ভাইয়ের ঘরগুলো সম্পন্ন পুড়ে যায়। আগুনের তীব্রতা ভয়াবহ হওয়ায় স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেও ব্যর্থ হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই বাড়িগুলো পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্তপরিবার সবকিছু হারিয়ে নিঃস্ব হয়েছে।

ক্ষতিগ্রস্ত নাছির উদ্দিন বলেন, তার ভাই আবদুল গফুরের বসতঘরে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে একে একে আমাদের বসতঘরও পুড়ে যায়। আজ আমরা সব কিছু হারিয়ে নিঃস্ব হয়েছি।

স্বর্ণালংকার, আসবাবপত্র ও ধান, চালসহ পুড়ে ছাই হয়ে যায়। এতে আনুমানিক ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তপরিবার দাবি করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা জানান, খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে শুকনো ও রান্না করা খাবার দিয়েছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, কক্সবাজার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন