পেকুয়ায় আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

pic pekua uno ovebase 18-12-2015পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে ব্র্যাক ও একলাবের যৌথ সহযোগিতায় উপজেলা চত্বর থেকে ‘বিশ্বময় অভিবাসন সমৃদ্ধ দেশ উৎসবের জীবন’ এ প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুর রশিদ খাঁনের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়।

র‌্যালিটি উপজেলা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা হলরুমে গিয়ে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের সি বি ও এফ মোহাম্মদ তফসিরুল ইসলামের পরিচালনায় এক আলোচনা সভায় মিলিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাররুফুর রশিদ খাঁন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজের অধ্যক্ষ মো: ওবায়দুর রহমান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাক প্রগতির এরিয়া ম্যানেজার আসলাম হোসেন। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা জাতীয় পার্টির আহবায়ক এস এম মাহাবুব ছিদ্দিকী, ব্র্যাক দাবীর এরিয়া ম্যানেজার সুশান্ত হাওলাদার, ব্র্যাকের এইচ এন পি পির সিনিয়র ম্যানেজার আবু নাসের সরকার, ব্র্যাক ওয়াশের ম্যানেজার এমাম উদ্দিন, একলাবের উপজেলা ম্যানেজার জাহিদুল আলম, পেকুয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য এম জুবাইদ।

এসময় বক্তারা দালাল চক্রের মাধ্যমে বিদেশ না গিয়ে সরকার ও ব্র্যাকের তথ্য সেন্টারগুলো থেকে সঠিক তথ্য সংগ্রহ করে বিদেশ পাড়ি জমার কথা তুলে ধরেন। বক্তারা বলেন দালালদের হাতে টাকা দিয়ে বিদেশে গিয়ে অনেকেই কষ্ট সহ্য করতে পারেনা। শেষ পর্যন্ত দেশে ফিরে আসতে হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন