পেকুয়ায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও রোকেয়া দিবস উপলক্ষে র‌্যালি-আলোচনা সভা

PIC PEKUA JAITA
নিজস্ব প্রতিনিধি, পেকুয়া :
কক্সবাজারের পেকুয়ায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ এবং বেগম রোকেয়া দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও জয়ীতা সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে।

৯ ডিসেম্বর বুধবার উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভায় মিলিত হয়।

পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মো. মারুফুর রশিদ খাঁনের সভাপতিত্বে ও পেকুয়া উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের অফিস সহকারী মো. মিজানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ চৌধুরী রাজু।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা তথ্য কর্মকর্তা মো. নাছির উদ্দিন, মেরিট বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান, মেরনসান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লায়ন ড. মোহাম্মদ সানাউল্লাহ, কক্সবাজার জেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান এড. কামাল হোছাইন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মুজিবুর রহমান, পেকুয়া জি এম সি ইনষ্টিটিউশনের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক বিশিষ্ট শিক্ষানূরাগী এ.এম.এম শাহাজান, বারবাকিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ অধ্যক্ষ মাওলানা এইচ এম বদিউল আলম, পেকুয়া জি এম সি ইনষ্টিটিউশনের প্রধান শিক্ষক মাষ্টার এনামুল হক চৌধুরী, পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার আবুল হাসেম, পেকুয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও পেকুয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হানিফ চৌধুরী, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বারবাকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার নাছির উদ্দিন প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও উপজেলা পরিষদের সদস্যা মর্জিনা বেগম এমইউপি, মগনামার ইউপির সদস্যা হাসিনা বেগম এমইউপি ও এলাকার জনপ্রতিনিধি, সুশীল সমাজ, পেশাজিবী, সমাজ সংগঠনের নেতৃস্থানীয় প্রতিনিধি সহ কর্মরত সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে ৪জন নারীকে জয়ীতা সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন