পেকুয়ায় চেয়ারম্যান পদে জাহাঙ্গীর, ভাইস চেয়ারম্যান পদে আজিজুল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মিনু নির্বাচিত

চকরিয়া প্রতিনিধি:

তৃতীয় ধাপে রোববার (২৪ মার্চ) কক্সবাজারের পেকুয়ায় অনুষ্ঠিত হয়েছে উপজেলা পরিষদ নির্বাচন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পযর্ন্ত চলে ভোট গ্রহণ।

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে সর্বশেষ ফলাফলে মোট ৪০টি ভোট কেন্দ্রে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী পেকুয়া উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম।

উপজেলার ৪০ টি কেন্দ্রে প্রাপ্ত তথ্য মতে, দোয়াত কলম মার্কার প্রার্থী পেকুয়া উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম পেয়েছেন ১৭ হাজার ৭৭ ভোট, নিকটতম প্রতিদ্বন্দী বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম পেয়েছেন ১২ হাজার ৬ শ’ ৬৯ ভোট, আনারস মার্কার তন্ত্র প্রার্থী এস.এম. গিয়াস উদ্দিন পেয়েছেন ৮ হাজার ৬ শত ১৬ ভোট।

নির্বাচন চলাকালে মগনামা, টৈটং, পূর্বউজানটিয়া, শিলখালী, মেহেরনামাসহ বেশ কয়েকটি কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটাতে চাইলেও প্রশাসনের কঠোরতায় মুহুর্তের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন আইন-শৃঙ্খলা বাহিনী।

এছাড়াও পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন চশমা প্রতীক নিয়ে মো: আজিজুল হক ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফুটবল প্রতীক নিয়ে জেলা আওয়ামী লীগের সদস্য নারী নেত্রী উম্মে কুলছুম মিনু।

এদিকে পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়া হয়।

নির্বাচনে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২০ সদস্য করে মোট একশ’ সদস্য নিয়ে ৫ প্লাটুন বিজিবি ও পুলিশের ১শ’ ৬৮ সদস্য দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও ৪০টি ভোট কেন্দ্রের ২শ’ ৫০টি বুথে ৪ শতাধিক আনসার সদস্য নির্বাচনী দায়িত্ব পালন করেন।নির্বাচন চলাকালে প্রতিটি কেন্দ্রে পুলিশের দুই সদস্য ও আানসারের টিম কাজ করেন। এছাড়া ৯ সদস্য করে তিনটি পুলিশের টিম স্ট্রাইকিং ও ১০টি মোবাইল টিম মাঠে আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন।

উল্লেখ্য, ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত পেকুয়া উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬ হাজার ২শ’ ৭০ জন। তাদের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৫৫ হাজার ৬শ’২০ এবং নারী ভোটার রয়েছেন ৫০ হাজার ৬শ’ ৫০ জন। উপজেলায় স্থাপন করা হয়েছে ৪০ টি কেন্দ্র।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পেকুয়ায় চেয়ারম্যান পদে জাহাঙ্গীর, ভাইস চেয়ারম্যান পদে আজিজুল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মিনু নির্বাচিত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন