পেকুয়ায় সাংবাদিকের বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

fec-image

কক্সবাজারের পেকুয়ায় রাতের আঁধারে সাংবাদিক জালাল উদ্দীনের বসতবাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এসময় স্থানীয়দের সহযোগিতায় রক্ষা পেল বসতঘর ও মালামালসহ নৌকা ঘরটি।

রবিবার (১৬ মে) ভোররাতে উপজেলার উজানটিয়া ইউনিয়নের পেকুয়ারচর এলাকার উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ও কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক রূপসী গ্রাম পত্রিকার প্রতিনিধি জালাল উদ্দীনের বসতবাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সে ওই এলাকার আকতার আহমেদের ছেলে

স্থানীয়রা জানিয়েছেন, জালালের বাড়ির একটু দূরে একটি বিয়ে অনুষ্ঠান চলছিল। হঠাৎ করে আগুনের শিখা উঠতে থাকে উপর দিকে, তখন বিয়ে অনুষ্ঠানে আগত লোকজন দৌড়ে এসে দেখে জালালের বাড়ির আঙ্গীনায় রাখা খড়ের স্তুপে দাউ দাউ করে আগুন জ্বলছে। তখন সবাই মিলে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। অনেকক্ষণ পর ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ধারণা করা হচ্ছে সাংবাদিক জালালের সাথে যড়যন্ত্র করে এই আগুন লাগিয়ে দিয়ে দুবৃত্তরা পালিয়েছে।

ভুক্তভোগী সাংবাদিক জালাল উদ্দীন বলেন, গত উজানটিয়া ইউপি নির্বাচন থেকে শুরু করে, উজানটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলকে ঘিরে আমি নানা বিষয় নিয়ে প্রতিবাদ করেছি। এমনকি ইউনিয়ন আওয়ামী লীগের বহিস্কৃত নেতাকর্মীদেরকে আসন্ন সম্মেলনে কাউন্সিলর করার বিষয় নিয়েও আমি প্রতিবাদ করায় একটি পক্ষ অদৃশ্য শক্তি দিয়ে আমাকে মোকাবিলা করার জন্য উঠে পড়ে লেগেছে এবং আমার বিরুদ্ধে যড়যন্ত্রের নীলনকশা বাস্তবায়ন করার বহিঃপ্রকাশ ঘটেছে। যার প্রমাণস্বরূপ রাতের আঁধারে আগুন দিয়েছে আমার বসতবাড়িতে এমনকি আমাকে হত্যাও করতে মরিয়া একটি পক্ষ। ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্যে বলব আড়াল থেকে নয় সাহস থাকলে সামনাসামনি এসে মোকাবিলা করুন। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি প্রশাসনের সহযোগিতা কামনা করছি। তিনি বাদী হয়ে থানায় অভিযোগ দিবেন বলে জানান।

এ ব্যাপারে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার জানান, বিষয়টি শুনেছি। লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আগুন, দুর্বৃত্ত, পেকুয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন