ঘুমধুমে দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়লো ‘আকাশমনি বাগান’, ৫ লাখ টাকার ক্ষতি

fec-image

নাইক্ষংছড়ির উপজেলার ঘুমধুম ইউপির ৬ নং ওয়ার্ডস্থ পুরান পারা এলাকায় আকাশমণি বাগানে দুর্বৃত্তের দেওয়া আগুনে প্রায় ৫ হাজার গাছ পুড়ে গেছে। এতে ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন বাগানের মালিক।

গত ১৪ মার্চ আনুমানিক রাত ৮টার দিকে ঘুমধুম ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পুরানপারা এলাকায় মোহাম্মদ কাজী মাসুদের সৃজিত আকাশমণি বাগানে ঘটনাটি ঘটে।

বাগানের পাহারাদার আবুল বশর (৩৫) জানান, বৃহস্পতিবার রাতে বাগানে আগুন দেখতে পেয়ে স্থানীয় লোকজন নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে দীর্ঘ ৫ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। এসময় আনুমানিক ছোটবড় ৫ হাজার গাছ পুড়েছে বলে ধারণা করা যাচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব‌্যক্তিরা এ প্রতিবেদককে জানান, বৃহস্পতিবার রাতে মাসুদের সৃজিত বাগানের পাশে ৩/৪জন মুখোশধারী ব‌্যক্তি ঘুরাঘুরি করতে দেখেছে এবং রাতের অন্ধকারে তাদের চেহারা শনাক্ত করা সম্ভব হয়নি বলেও জানিয়েছেন।

বাগানের মালিক মোহাম্মদ মাসুদ জানান, গত কয়েক বছর ধরে তার সৃজিত বাগান নিয়ে ষড়যন্ত্রে মেতে উঠেছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। ষড়যন্ত্রকারীদের মধ্যে কয়েকজনকে দিনের বেলায় বাগানের মধ্যে ঘোরাঘুরি করতে দেখেছে বাগানের পাহারাদার। তারাই এহেন জঘন্য ঘটনা ঘটাতে পারে বলেও মন্তব্য করেছেন তিনি। সব মিলিয়ে বাগানের ৫ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে নাইক্ষ‌্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মান্নান বলেন, উক্ত বিষয়ে কেউ অভিযোগ করে নাই তবে, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব‌্যস্থা গ্রহণ করা হবে বলেও জানান এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আগুন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন