প্রধানমন্ত্রীর সঙ্গে সন্তু লারমার বৈঠক

pmsntu

স্টাফ রিপোর্টার:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি জোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা একান্ত বৈঠক করেছেন। বুধবার জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক হয়। সরকারের উচ্চপর্যায়ের বিশ্বস্ত সূত্রে এ খবর জানা গেছে। সন্ধ্যা সাতটা থেকে রাত সোয়া আটটা পর্যন্ত তাঁদের মধ্যে আলোচনা হয়। আলোচনার বিষয় সম্পর্কে কোনো সরকারি ভাষ্য জানা যায়নি।

জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ঘন্টা ব্যাপী বৈঠকে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রনালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তবে বৈঠকে প্রধানমন্ত্রীর সাথে সন্তু লারমার কি আলোচনা হয়েছে তা সঠিকভাবে কিছু জানা যায়নি।

ইতোমধ্যে রাঙ্গামাটি মেডিকেল কলেজ নিয়ে স্বাস্থ্য মন্ত্রনালয়ে পর পর দুটি মিটিং সিদ্ধান্ত ছাড়ায় শেষ হওয়ায় মানুষের মাঝে মেডিকেল কলেজ স্থাপন নিয়ে হতাশা বিরাজ করছে। সরকারের একটি উচ্চ পর্যায় থেকে পাওয়া তথ্যে এবং সন্তু লারমার ঘনিষ্ট সূত্রগুলো বৈঠকের বিষয়ে খোলাখুলি কিছু না জানালেও বৈঠকে রাঙ্গামাটি মেডিকেল কলেজ শুরুর বিষয়ে প্রধানমন্ত্রী সন্তু লারমার সাথে খোলাখোলি আলোচনা হয়েছে এবং বৈঠকে ভুমি কমিশনের কাজ শুরু করার পাশাপাশি পার্বত্য অঞ্চলের বিভিন্ন সমস্যা নিয়েও আলোচনার বিষয় থাকতে পারে বলে মনে করছেন তারা।

এদিকে অপর একটি সুত্র জানায়, রাঙ্গামাটি মেডিকেল কলেজ এই জেলাতেই রেখে চলতি সেশন থেকেই ক্লাস শুরুর বিষয়ে সরকার বদ্ধপরিকর। তবে যেহেতু এটি বিশেষায়িত একটি শিক্ষা প্রতিষ্ঠান এবং এই প্রতিষ্ঠানে অধ্যায়ন করা ছাত্রছাত্রীসহ শিক্ষকমন্ডলীর কথা চিন্তা করে সকল পক্ষের সমঝোতার মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানটি শুরু করতে চায় সরকার।

এদিকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমার কাছে বৈঠক সম্পর্কে জানতে চাওয়া হলে জানান, প্রধানমন্ত্রীর সাথে আঞ্চলিক পরিষদ চেয়ারম্যানের বৈঠক হচ্ছে এতটুকু বলতে পারি। তবে আমি পুরোপুরি কিছু বলতে পারবো না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন