প্রয়াত সাংবাদিক কামাল স্মরণে মানিকছড়িতে সভা ও দোয়া মাহফিল

fec-image

সাংবাদিক মো. কামাল হোসেন এর ১৭তম মৃত্যুবার্ষিকীতে মানিকছড়ি প্রেসক্লাবের উদ্যোগে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২০০৪ সালের এই দিনে মানিকছড়ির উদীয়মান সাংবাদিক আজকের কাগজ ও প্রতিদিন খাগড়াছড়ির উপজেলা প্রতিনিধি এক পুত্র সন্তানের জনক মো. কামাল হোসেনকে উপজেলার তিনটহরীস্থ নিজ বাড়ি থেকে অস্ত্রের মুখে তুলি নিয়ে যায় দুর্বৃত্তরা। এ সময় সাংবাদিক কামাল দুর্বৃত্তদের পরিচয় জেনে গেলে বাড়ির অদূরে নির্জন জঙ্গলে নিয়ে তাকে নির্মম ও নৃশংসভাবে জবাই করে হত্যা করেন। এ ঘটনায় দেশব্যাপী পুরো সাংবাদিক সমাজ প্রতিবাদ মুখর হয়ে উঠেন।

পরে নিহতের ছোট ভাই মো. জহির হোসেন বাদী হয়ে হত্যা মামলা দায়ের করলেও প্রত্যক্ষ স্বাক্ষীর অভাবে মামলাটির অপমৃত্যু ঘটে। ১৭তম মৃত্যুবার্ষিকীতে মানিকছড়ি প্রেসক্লাবের উদ্যোগে স্মরণসভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি মো. মাঈন উদ্দীন। প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ।

অতিথি ছিলেন খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মো. জসিম উদ্দীন মজুমদার, ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এসএম জাহাঙ্গীর আলম, লক্ষীছড়ি প্রেসক্লাব সভাপতি মো. মোবারক হোসেন, সহসভাপতি আব্রে মারমা, মো. শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুল মান্নান, প্রয়াত সাংবাদিক কামাল এর ছোট ভাই মো. জহির হোসেন প্রমুখ। পরে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে স্মরণ সভা শেষ হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন