মোটরসাইকেলে বগালেক ও কেওক্রাডং যেতে পারবেন না পর্যটকরা

fec-image

মোটরবাইকে করে পর্যটকেরা কোনোভাবে পর্যটন স্পট বগালেক ও কেওক্রাডং যেতে নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন। সড়ক দুর্ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা এক মাসিক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে বান্দরবানের রুমা উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা। উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহবুবুল হক এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ও অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখামলিয়ান বম, উপজেলা সহকারী কমিনার মোহাম্মদ দিদারুল আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা আশীষ চিরান, উপজেলা পিআও শাহারিয়ার মাহমুদ রন্জু, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ সাইফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকঅতা মোহাম্মদ হাবীব উল্লাহ, যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা, গালেঙ্গ্যা ইউপি চেয়ারম্যান মেনরত ম্রো, উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী স্বপন চাকমা, রুমা থানার ওসি প্রতিনিধি, বিজিবি প্রতিনিধি ও বিভিন্ন দপ্তরের প্রতিনিধি ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রুমার বগালেক-কেওক্রাডং সড়কে পর্যটকদের মোটর বাইকে যাতায়াতের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুল হক উপস্থাপন করা হলে আইন শৃঙ্খলা সভায় উপস্থিত সকলে এ নিয়ে নানান জনের মতামত উপস্থাপন করেন। পরে তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় বলায় হয়, কেওক্রাডং সড়কের রাস্তাঘাট নির্মাণ ও ব্রিজ নির্মাণ কাজ চলমান থাকায় মোটরবাইক চলাচল খুব সুবিধা নয় এবং দুর্ঘটনার আশঙ্কা থাকে। সড়ক নির্মাণের কাজ চলমান অবস্থায় পর্যটকদের মোটরবাইকের যাতায়াত নিরুৎসাহিত সংশ্লিষ্ট সকলের ট্রতি অনুরোধ করা হয় এ সভায়। তাই রুমা উপজেলায় আগত পর্যটকেরা মোটরবাইক করে বগালেক ও কেওক্রাডং যাওয়া যাবে না মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

তবে পর্যটকেরা যে কোনো প্রান্ত থেকে অর্থাৎ জেলা সদর বান্দরবান থেকে মোটরবাইক করে রুমা উপজেলায় আসতে পারবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পর্যটক, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন