বঙ্গবন্ধুকে কটাক্ষ করে বক্তব্য দেয়ার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ

Bandarban pic-19.3

স্টাফ রিপোর্টার:

বান্দরবান সরকারি কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৬তম জম্ম বার্ষিকীতে বঙ্গবন্ধুকে কটাক্ষ করে বক্তব্য দেয়ার প্রতিবাদে বান্দরবান কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে বৃহস্পাতিবার মিছিল সমাবেশ করেছে ছাত্রলীগ। কলেজ শাখার ছাত্রলীগের আহবায়ক কানু দাশের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, আবুল কাসেম ও এনামুল হাই এই দুজন শিক্ষক আলোচনা সভায় বঙ্গবন্ধুকে কটাক্ষ করে বক্তব্য প্রদান করেন। অবিলম্বে তাদের শ্রেণী কার্যক্রম থেকে অপসারণ ও তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়। তাদের দাবী মানা না হলে ২২ মার্চ শিক্ষামন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান করা হবে বলে জানান আহসানুল আলম রুমু। পরে কলেজ ছাত্রলীগের একটি প্রতিনিধি দল অধ্যক্ষ্যর সাথে দেখা করে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

উল্লেখ্য, গত ১৭মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বান্দরবান সরকারী কলেজ কতৃপক্ষ শিক্ষক মিলনায়তনে আলোচনা সভায় ইতিহাস বিভাগের প্রধান আবুল কাসেম বঙ্গবন্ধু ঘোষিত ৬ দফাকে বুর্জোয়াদের স্বার্থ রক্ষার দাবী বলে কটুক্তি করেন। এছাড়া স্বাধীনতার ঘোষণার দিনটি নিয়ে তিনি বিতর্কের জন্ম দেন এবং স্বাধীনতা যুদ্ধকে তিনি আওয়ামী লীগের যুদ্ধ আবার কমিউনিস্টদের যুদ্ধ বলেও অভিহিত করেন। এসময় অধ্যক্ষ এ কে ফজলুল হক তাৎক্ষণিকভাবে তার প্রতিবাদ না জানিয়ে আবুল কাসেমের বক্তব্য চালু রাখতে উৎসাহিত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন