বলিউডে অভিষেক বাঁধনের

fec-image

দেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। দীর্ঘ বিরতি কাটিয়ে পর্দায় ফিরে নিজেকে বিকশিত করলেন নতুন এক রূপে। বিশাল ভরদ্বাজ পরিচালিত “খুফিয়া” সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক হলো বাঁধনের।

গত ৫ অক্টোবর নেটফ্লিক্সে মুক্তি পায় সিনেমাটি। এর মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বলিউড তারকা টাবু। আর তার সঙ্গেই স্ক্রিন শেয়ার করেছেন বাংলাদেশের বাঁধন।

কান চলচ্চিত্র উৎসবে রেড কার্পেটে হেঁটে এসেই খবর দিলেন বলিউডের সিনেমায় দেখা যাবে তাকে। কলকাতার ইন্ডাস্ট্রি পেরিয়ে বলিউডে বাংলাদেশের কোনো তারকাকে দেখা যাবে, এ এক নতুন দিগন্তের সূচনা।

বলিউডে বাংলাদেশের কোনো তারকাকে দেখা যাবে এটা যেমন চমকের খবর, তেমনি শুরুতে এ নিয়ে বিভিন্ন আলাপের চর্চা হয়। সেটি কখনো ইতিবাচক কখনো নেতিবাচক। কিন্তু “খুফিয়া” মুক্তির পর সব আলোচনা যেন এখন এক বিন্দুতে। তা হলো চোখ আটকে গেল বাঁধনে।

বাঁধনের চমক দিয়ে খুফিয়ার শুরু হয়। গল্পের মূল জায়গায় রয়েছেন বাঁধন। যাকে ঘিরেই এগিয়ে যায় ঘটনার অনেক শেকড়। ঘটনার প্রেক্ষাপটে রয়েছে ভারত, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র।

বাংলাদেশের এক মেয়ের চরিত্রে “খুফিয়া”য় দেখা মিলবে বাঁধনকে। গল্পের শুরুটা হয় তাকে দিয়ে। প্রথম দিকে বেশ কিছুক্ষণ দেখা মিলবে এই তারকার। এছাড়াও পুরো সিনেমায় বিভিন্ন অংশে রয়েছেন বাঁধন। যেহেতু বলিউডের সিনেমায় অভিনয় তার ওপর টাবুর সঙ্গে স্ক্রিন শেয়ার।

স্বাভাবিকভাবে চ্যালেঞ্জটা ছিল অনেক। সেই জায়গায় হয়তো উতরে গেছেন বাঁধন। প্রতিটি দৃশ্যে স্বাভাবিক বাঁধনকে দেখা গেছে। বাড়তি কোনো এক্সপ্রেশন, অতিরিক্ত কিছু করতে যাওয়ার চেষ্টা চোখে পড়েনি। আর চরিত্রটির প্রতি তার আত্মবিশ্বাস প্রশংসা করার মতো।

এর আগে গত মাসে প্রকাশিত হয়েছে এই সিনেমার ট্রেলার। ২ মিনিট ৩৯ সেকেন্ড দৈর্ঘ্যের সেই ট্রেলারে একাধিকবার দেখা গেছে বাঁধনকে। যেখানে তার লুক নজর কেড়েছে ভক্তদের।

প্রসঙ্গত, সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত এবং অমর ভূষণের জনপ্রিয় গুপ্তচর উপন্যাস ‘এস্কেপ টু নোহোয়ার’ এর উপর ভিত্তি করে নির্মিত হয়েছে ‘খুফিয়া’।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন