বাংলাদেশ অলআউট ২৪৭! ইংল্যান্ডের টার্গেট ২৪৮ রান

fec-image

বাংলাদেশ ও ইংল্যান্ডের শেষ ওয়ানডে ম্যাচে বাংলাদেশ টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডকে ২৪৭ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

সোমবার (৬ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। প্রথমে ব্যাট করে ২৪৬ রানে অলআউট হয় বাংলাদেশ।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১ রানে শূন্য করে নিটন ও দলীয় ১৭ রানে ৬ বলে ১১ রান করে আউট হন তামিম। এরপর নাজমুল হাসান শান্ত ও মুশফিক মিলে শুরুর ধাক্কা সামাল দেন।

তৃতীয় উইকেট জুটিতে ৯৮ রান সংগ্রহ করে এই দুই ব্যাটার। অর্ধশতক পূরণ করেন নাজমুল হাসান শান্ত। দলীয় ১১৫ রানে ৭১ বলে ৫৩ রান করে রান আউটের শিকার হন শান্ত।

এরপর ক্রিজে আসা মাহমুদুল্লাহকে সঙ্গে নিয়ে খেলতে থাকেন মুশফিক। তবে দলীয় ১৫৩ ও ১৬৩ রানে ফের জোড়া উইকেট হারায় বাংলাদেশ। মুশফিক ৯৩ বলে ৭০ ও মাহমুদুল্লাহ ৯ বলে ৮ রান করে সাজঘরে ফিরে যান।

সাকিব ও আফিফ মিলে রানের চাকা সচল রাখেন। সাবলীল ব্যাটিংয়ে নিজের অর্ধশতক পূরণ করেন সাকিব। তবে দলীয় ২১২ ও ২১৯ রানে আবারো জোড়া উইকেট হারায় টাইগাররা।

আফিফ ২৪ বলে ১৫ ও মিরাজ ৬ বলে ৫ রান করে আউট হন। এরপর দলীয় ১২৭ রানে ৬ বলে ২ রান করে সাজঘরে ফিরে যান তাইজুল ইসলাম। এরপর মারমুখি ভঙ্গিতে ব্যাট করতে থাকেন সাকিব। ২৪৬ রানে তবে দলীয় ২৪৬ রানে ৭১ বলে ৭৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন সাকিব। শেষ ব্যাটার হিসেবে মুস্তাফিজ আউট হলে ২৪৬ রানে অলআউট হয় বাংলাদেশ।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন জোফরা আর্চার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন