বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

fec-image

বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে ২য় শিফটের সম্মানীভাতার দাবিতে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন ও কর্মসূচি অব্যাহত।

রোববার (১৬ ফ্রেব্রুয়ারি) বিকাল ৩ টায় দাবি বাস্তবায়নের উপলক্ষে সকল শিক্ষক-কর্মচারীগণ পলিটেকনিক ইনস্টিটিউটে প্রধান ফটকের সামনে দাঁড়িয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন।

শিক্ষক-কর্মচারীরা জানান, দীর্ঘদিন যাবত দেশের সকল পলিটেকনিক ও টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষার সাথে সম্পৃক্ত সকল শিক্ষক-কর্মচারীগণ মূল বেতনের ৫০% হারে সম্মানীভাতা উত্তোলন করছিলেন।

কিন্তু গত ২০১৮-১৯ অর্থসাল হতে উক্ত সম্মানীভাতাকে অতিরিক্ত সুবিধা উল্লেখ করে ২০০৯ পে-স্কেলের ৫০% উত্তোলনের আদেশ দেন। এতে করে শিক্ষক-কর্মচারীদের সম্মানীর হার বর্তমান মূলবেতনের ২৫% এরও নিচে নেমে এসেছে।

এ নিয়ে শিক্ষক-কর্মচারীরা দীর্ঘদিন যাবত আন্দোলন করে আসছেন। বর্তমানে শিক্ষক-কর্মচারীর ২য় শিফটের কার্যক্রম বন্ধ করে দাবি বাস্তবায়নের লক্ষ্যে আন্দোলন করছেন। এতে করে শিক্ষা থেকে বঞ্চিত হয়ে পড়েছে ২য় শিফটের শিক্ষার্থীরা।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক পরিষদ, কাপ্তাই শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম আফরাদ জোয়ারদার, বাংলাদেশ শিক্ষক সমিতি, কাপ্তাই শাখার সভাপতি সুজিত কুমার বিশ্বাস, বাংলাদেশ শিক্ষক সমিতি, কাপ্তাই শাখার সাধারণ সম্পাদক রহমত উল্লাহ, বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন কর্মচারী সমিতি, কাপ্তাই শাখার সভাপতি মোঃ নুরুজ্জামানসহ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন