বাইশারীতে রাবার বাগানে দুর্বৃত্তের আগুন, ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি!

fec-image

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে দুর্বৃত্তদের দেওয়া আগুনে প্রায় ৪ একর রাবার বাগানের ১২ শতাধিক গাছ পুড়ে গেছে। এতে দশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানালেন বাগান মালিক মোঃ আজম ও মোঃ ইলিয়াস। ঘটনাটি ঘটেছে রবিবার (২৫ জানুয়ারি) বিকাল ৩টার সময় বাইশারী ইউনিয়নের ৪নং ওয়ার্ড চাইল্যাতলী এলাকার ভুমিহীন সমিতির রাবার বাগানে।

বাগান মালিক ভুমিহীন সমিতির সদস্য আবুতাহের, ইলিয়াস, ফারুকসহ অনেকেই এই প্রতিবেদককে জানান, রবিবার পথচারীরা বাগানে আগুন দেখতে পেয়ে তাদের খবর দিলে স্থানীয় লোকজন ও বাগান মালিকদের নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে দীর্ঘ এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়।

এসময় প্রায় ১২শত উৎপাদন যোগ্য রাবার গাছের চামড়া পুড়ে গেছে। যার ক্ষতির পরিমাণ ১০ লাখ টাকা হবে বলে ধারণা করেছেন।

বাগান মালিক মোঃ আজম ও ফারুক জানান, গত কিছু দিন যাবত তাদের সৃজিত রাবার বাগান নিয়ে ষড়যন্ত্র করেছে একটি প্রভাবশালী মহল। তাদের লোকজনকেও ঐদিন দুপুরে বাগানের মধ্যে ঘোরাঘুরি করতে দেখেছে পথচারীরা। বাগান মালিকদের ধারনা হয়ত তারাই এঘটনা ঘটাতে পারে। কারন চক্রটি বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে ও হয়রানি করে আসছে।

বিষয়টি সাথে সাথে স্থানীয় চেয়ারম্যান মোঃ আলম কোম্পানিকে তারা অবগত করেছেন বলে জানান। তবে এখনো পর্যন্ত কোন ধরনে লিখিত অভিযোগ করেননি বলেও জানান। উক্ত ঘটনায় ভুমিহীন সমিতির সদস্যরা আতঙ্কে  রয়েছেন এবং দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় লোকজনসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষংছড়ি, বান্দরবান, রাবার বাগান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন