বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয় পিএসসিতে উপজেলার সেরা

IMG_1082 copy

বাইশারী (নাইক্ষ্যংছড়ি) প্রতিনিধি:

পার্বত্য বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয় সদ্য সমাপ্ত পিএসসি পরীক্ষায় বরাবরের মত এবারও উপজেলার সেরা প্রতিষ্ঠিানের শ্রেষ্ঠত্ব অর্জন করে সাফল্য ধরে রেখেছে। প্রাথমিক সমাপনী পরীক্ষায় শতভাগ পাশসহ ১২ জন পরীক্ষার্থী জিপিএ-৫ লাভের গৌরব অর্জন করেছেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. আলম কোম্পানী বলেন, এই গৌরব শুধু বিদ্যালয়ের জন্য নয় পুরো বাইশারী বাসীর। সাফল্য ধরে রাখার জন্য তিনি বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষিকাকে আন্তরিক ধন্যবাদ জানান।

সরেজমিনে পরিদর্শনে গিয়ে প্রধান শিক্ষক কামাল হোছাইনের সাথে কথা বলে সাফল্যের বিষেয়ে জানতে চইলে তিনি বলেন, শিক্ষক, শিক্ষিকাদের কঠোর পরিশ্রম, নিয়মিত পাঠদান, ম্যানেজিং কমিটির দক্ষ পরিচালনায় সাফল্যের ধারাবাহিকতা অব্যহত রয়েছে। তাছাড়া উপজেলা শিক্ষা অফিসারগণের অবদানের কথাও তিনি স্বীকার করেন।

এছাড়া প্রতিমাসে মা সমাবেশ, অভিভাবক সামাবেশ, বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের পড়া লেখার খোঁজ খবর, জাতীয় দিবস পালনের পাশা পাশি শরীর চর্চা, সাংস্কৃতিক অনুষ্ঠান খেলা-ধুলা করে শিক্ষার্থীদের মন উৎফুল্ল রাখেন বলে জানান তিনি।

প্রধান শিক্ষক আরো বলেন, বর্তমানে বিদ্যালয়টিতে ৬শত জনের উপরে শিক্ষার্থী রয়েছে। বসার স্থান নিয়ে সমস্যা, শিক্ষক সংকট, জরাজীর্ণ ভবনে পাঠদান, ফার্নিচারের অভাবসহ নানা সমস্যার কথা তুলে ধরেন তিনি।

উল্লেখ্য, প্রধান শিক্ষক কামাল হোছাইন ইতিপূর্বে জেলা ও উপজেলার মধ্যে দু’বার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন বলে জানান। আগামী পিএসসি পরীক্ষায় শত ভাগ পাশসহ দ্বিগুন জিপিএ-৫ লাভের জন্য তিনি বছরের শুরুতেই চেষ্টা চালিয়ে যাবার অঙ্গীকারবদ্ধ বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন