বাঙালহালিয়া ইউনিয়নে পরিত্যক্ত চাল উদ্ধার

fec-image

রাঙামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলার ৩নং বাঙালহালিয়া ইউনিয়নে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ত্রান মন্ত্রনালয়ের বরাদ্দকৃত পরিত্যক্ত অবস্থায় ভিজি এফ চাল উদ্ধার করছে বাঙালহালিয়া ক্যাম্পের সেনা সদস্যরা।

গত বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে এ চাল উদ্ধার করা হয় বলে জানান বাঙ্গালহালিয়া সেনা ক্যাম্পের সেনা সদস্যরা। এ বিষয় নিয়ে এলাকায় আলোচনা সমালোচনার ঝড় উঠেছে।

অপরদিকে বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং মারমার নিকট এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সরকার আমার ইউনিয়নে ১৪শত ৯৩ জন কার্ড দারীর জন্য চাল বরাদ্ধ দেওয়া হয়েছে। নিয়মতান্ত্রিকভাবে আমি চাল বিতরণ করছি। মাস্টার রোল তালিকা আমার নিকট সর্বশেষ আপডেট রয়েছে।

কিন্তু কোথায় থেকে এ চাল সেনাবাহিনী উদ্ধার করে আমাদের কে হস্তান্তর করে তা আমি অবগত নই। উদ্ধারকৃত চাল মানবিক কারণে অসহায়দের মাঝে বিতরণের জন্য সেনাবাহিনী পরামর্শ প্রদান করলে আমি বিতরণের পদক্ষেপ নিই। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পি আই ও) হেলাল উদ্দিনকে পাঠিয়ে চাল বিতরণ কার্যক্রম স্থগিত করে দেন।

এদিকে রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার শান্তুনু কুমার বিষয় টি নিয়ে আলাপ কালে তিনি জানান, আমরা সেনাবাহিনী কতৃক ভিজিএফ এর চাল উদ্বার হওয়ার কথা শোনার সাথে সাথে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে চাল বিতরণ কার্যক্রম বন্ধ রাখতে বলি। পরে বিষয়টি আমি রাঙামাটি জেলা প্রসাশক স্যারকে জানালে তার নির্দেশ ক্রমে একটি তদন্ত কমিটি গঠন করে রির্পোট প্রেরণের নির্দেশ দেন। তদন্ত কমিটির রির্পোটের পর জানা যাবে ভিজি এফ এর চাল নাকি অন্য চাল। এ উদ্ধারকৃত চাল নিয়ে সমগ্র রাজস্থলী বাঙালহালিয়াতে এক তুলকালাম সৃষ্টি হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন