বান্দরবানে কাল আন্তর্জাতিক স্কাই ম্যারাথন উদ্ধোধন

Bandarban pic-1, 22.1

স্টাফ রিপোর্টার:

বান্দরবানে আর্ন্তজাতিক স্কাই ম্যারাথন প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে। এভারেস্ট একাডেমি এবং এ ফর অ্যাডভেঞ্চার প্রতিষ্ঠানের উদ্যোগে ‘নীল সাগর গ্রুপ’ হাটবো, কাল দৌড়াবো স্লোগানে শনিবার সকালে ৮টায় বান্দরবানে প্রথমবারের মত এ ম্যারাথন অনুষ্ঠিত হচ্ছে।

স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে শুক্রবার বান্দরবানের একটি রেষ্টুরেন্ট মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে ম্যারাথন আয়োজনের নানা দিক তুলে ধরেন আয়োজকরা। ম্যারাথন আয়োজক কমিটির সমন্বয়ক মনিরুল ইসলাম মনু’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ এভারেস্ট একাডেমি পরিচালক মুসা ইব্রাহীম, নেপালের এভারেস্ট বিজয়ী লাল বাহাদুর, মিনিস্টার ফ্রিজের ব্র্যান্ড ম্যানেজার মোহাম্মদ কিবরিয়া, ফিফা রেফারী মোজাম্মেল হোসেন, এস এল সি ব্র্যান্ড এ্যম্বাসিডর লুসা মির্জা প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ এভারেস্ট একাডেমি পরিচালক মুসা ইব্রাহীম বলেন, জেলার রুমা উপজেলা সড়কের রামরি পাড়া থেকে শনিবার আর্ন্তজাতিক স্কাই ম্যারাথন শুরু হবে সকাল আটটায়। ২১.১ কিলোমিটার পাহাড়ী পথ দৌঁড়ে অংশগ্রহণকারীরা বান্দরবান শহরের রাজার মাঠে ম্যারাথন দৌড় শেষ করবে। প্রতিযোগিতায় দেশের আটটি বিভাগ থেকে বাছাইকৃত ৮০ জন রানার ছাড়াও পাঁচজন বিদেশিসহ আরো ২০ জন রানার অংশগ্রহণ করবে দেশের ট্যুরিজম বিকাশে এবং বান্দরবানকে বিশ্বের দরবারে আরেকধাপ এগিয়ে নিতে এই ম্যারাথন গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করবে বলে তিনি আশা করেন।

তিনি আরো জানান, এবার প্রথমবারের মত স্কাই ম্যারাথন আয়োজন করা হয়েছে। তবে আগামীতে প্রতিবছরই এ ম্যারাথন আয়োজনের চিন্তা-ভাবনা রয়েছে তাদের। আগামীতে প্রতিযোগির সংখ্যা আরো অনেকগুণ বাড়বে। এ ছাড়াও ইতিমধ্যে উঁচু পাহাড়ে আরোহনে প্রশিক্ষণের জন্য বান্দরবানের পাহাড়কে বেছে নেয়া হয়েছে। এখানে প্রশিক্ষণও দেয়া হচ্ছে।

আয়োজক কমিটির সমন্বয়ক মনিরুল ইসলাম বলেন, সকালে ম্যারথন উদ্বোধন করবেন বান্দরবান ৬৯ সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফখরুল আহসান। বিকালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেণ শিকদার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন