বান্দরবানে দুর্গম এলাকায় সেনা জোন কর্তৃক জনসাধারণকে সুপেয় পানি প্রদান

fec-image

বান্দরবান সেনা জোনের মানবিক উদ্যোগে খাবার পানি ও নিত্য প্রয়োজনীয় কাজে ব্যবহার্য পানি পেয়েছেন চিম্বুক ও তার পার্শ্ববর্তী এলাকার ভুক্তভোগী জনসাধারণ।

শুক্রবার (৫ মে) দুপুর পর্যন্ত বান্দরবান সেনা জোনের উদ্যোগে গ্রীষ্মকালীন পানি শূন্যতায় ভুক্তভোগী চিম্বুক ও পার্শ্ববর্তী এলাকার জনসাধারণের মধ্যে সুপেয় ও বাহ্যিক ব্যবহারের জন্য পানি প্রদান করা হয়েছে।

জলবায়ু পরিবর্তনের মারাত্মক প্রভাবের শিকার দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় পার্বত্য জেলা বান্দরবান। এই অঞ্চলে ঝড়-জলোচ্ছ্বাস, খরার মতো প্রাকৃতিক দুর্যোগের মাত্রা বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা। প্রখর রৌদ্র ও গ্রীষ্মের তীব্র তাপে পার্বত্য বান্দরবান জেলার অন্তর্গত চিম্বুক ও তার পার্শ্ববর্তী জনসাধারণের ব্যবহারকৃত পানির উৎস সমূহ শুকিয়ে পানি শূন্যতায় পরিণত হয়েছে।

এতে উক্ত অঞ্চলের জনসাধারণের তীব্র পানি সঙ্কট দেখা দেওয়াতে জনজীবন বিপন্ন হওয়ার পথে। প্রতিনিয়ত পানি নিয়ে এলাকাবাসীর বিভিন্ন অভিযোগ দুর্ভোগ ও পানির তীব্র সঙ্কট দেখে অবশেষে জনগণের এই কঠিন বিপদে পাশে দাঁড়িয়েছে বান্দরবান সেনা জোন।

বান্দরবান সেনা জোনের এই জনহিতকর কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন বান্দরবান জেলার বিভিন্ন জনপ্রতিনিধি ও ঊর্ধ্বতন কর্মকর্তা ও সাধারণ জনসাধারণ ।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন