বান্দরবানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে সড়কের নামকরণ

Bandarban pic-31.3

স্টাফ রিপোটার:

বান্দরবানের প্রধান সড়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নামকরণ করা হয়েছে। এ ছাড়া আরো দুটি সড়কের নামকারণ এবং সোলার লাইট ল্যাম্পপোস্ট লাগানোর কাজের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার হিলবার্ড মোড় থেকে ট্রাফিক মোড় পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নামকরণ সড়কের ফলক উন্মোচন করেন পার্বত্য বিষয়ক মন্ত্রনালয়ে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। এছাড়া চৌধুরী মার্কেটের মোড় থেকে রাজার মাঠ পর্যন্ত শহীদ রতন সড়ক এবং রাজার মাঠের মোড় থেকে উজানীপাড়া মোড় পর্যন্ত প্রয়াত বোমাং রাজা মংশৈ প্রু চৌধুরীর নামে নামকরণ করা হয়েছে।

পৌরসভার উদ্যোগে ইউজিআইআইপি প্রকল্পের অর্থায়নে ৩০টি প্রকল্প ১৩ কোটি ৩৭ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে। এর মধ্যে শহর উন্নয়ন ও সৌন্দর্য বর্ধনে রাজার মাঠ হতে ময়ুর চত্ত্বর, মহিলা ক্লাব হতে ক্যাচিং ঘাটা পর্যন্ত সড়কের সংস্কার ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর করা হয়েছে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, বান্দরবানকে পর্যটন শহর গড়ে তুলতে সরকার উন্নয়ন সৌন্দর্য্য বর্ধনের নানামূখী পরিকল্পনা নিয়েছে। কিন্তু শহরের ব্যবসায়ী এবং স্থানীয়রা সচেতন না হলে সরকারের কোনো উন্নয়নই কাজে আসবে না। পর্যটন শহর হবে পরিকল্পিত এবং পরিচ্ছন্ন। তাই সকলকে শহর পরিচ্ছন্ন রাখতে এবং সড়কগুলো দখলমুক্ত রাখতে হবে।

এ সময় জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক, পুলিশ বান্দরবান সুপার মিজানুর রহমান, পৌর মেয়র মো. ইসলাম বেবী, অতিরিক্ত জেলা প্রশাসক আবু জাফর, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান, জেলা পরিষদের সদস্য ক্যসা প্রু, লক্ষি পদ দাশ, মোজাম্মেল হক বাহাদুরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন