বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত

fec-image

আজ বিশ্ব পর্যটন দিবস। “পর্যটনের নতুন ভাবনা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস।

এ উপলক্ষ্যে মঙ্গলবার(২৭ সেপ্টেম্বর) সকালে বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেএসআই অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন পর্যটন সংশ্লিষ্ট সংগঠন ও ক্ষুদ্র নৃ-গোষ্টি সম্প্রদায়ের নারী পুরুষ ঐতিহ্যবাহী পোশাক পড়ে অংশ নেয়।

এদিকে পর্যটন দিবস উপলক্ষ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৩০ জন মাউন্টেন বাইক রাইডার বান্দরবান সদর থেকে থানচির উদ্দেশ্যে ৯০ কিলোমিটার পাহাড়ি পথে পাড়ি দেয়ার উদ্দেশ্যে সাইকেলে বান্দরবান প্রেসক্লাবের সামনে থেকে যাত্রা শুরু করেছে। বাইক রাইডাররা ৪ দিন এ পাহাড়ি পথে যাত্রা করবে এবং পর্যটন শিল্পের বিকাশে বিভিন্ন প্রচার প্রচারণা চালাবে।

এদিকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে কেএসআই মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় পর্যটন বিষয়ক কনভেনিং কমিটির আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ম্রো এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের যুগ্ম সচিব ও পরিচালক একেএম তারেক, অতিরিক্ত জেলা প্রশাসক মো. লুৎফুর রহমান, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, টুরিস্ট পুলিশ বান্দরবান জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলমসহ পর্যটন সংশ্লিষ্টরা

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন