শান্ত হয়ে আসছে নাইক্ষ‍্যংছড়ি-মিয়ানমার সীমান্ত, কমেছে বিস্ফোরণের শব্দ

fec-image

বাংলাদেশ -মিয়ানমার সীমান্তের নাইক্ষ‍্যংছড়ি সদরের আষারতলী থেকে ঘুমধুম পযর্ন্ত যতগুলো সীমান্ত পিলার রয়েছে সেগুলোর সীমানা দিয়ে আগের মত মর্টার শেল বা গোলা বিস্ফোরণের তেমন শব্দ মিয়ানমার থেকে আসছে না বলে জানিয়েছেন এলাকাবাসী।

তুমব্রু বাজারের ব্যবসায়ী শফিউল আলম জানিয়েছেন, শনিবার ভোর থেকে আজ মঙ্গলবার পযর্ন্ত মাত্র দুইটা বিস্ফোরণের আওয়াজ মিয়ানমারের অভ্যন্তর থেকে ভেসে এসেছে।

এমন পরিস্থিতিতে সীমান্ত জুড়ে ব‍্যাপক টহল জোরদার করেছে বিজিবি, যাতে সীমান্ত দিয়ে কোন অবস্থাতেই কোন রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করতে না পারে।

বিগত প্রায় ৪৬ দিন ধরে চলে আসা মিয়ানমার সেনাবাহিনী এবং সে দেশের বিদ্রোহী সংগঠন আরকান আর্মি মাঝে চলা সংঘর্ষে তাদের মধ্যে বহু হতাহতের ঘটনা ঘটেছে বলে জনশ্রুতি রয়েছে লোকমুখে।

তুমব্রু স্থানীয় ইউপি সদস্য মো. আলমের সঙ্গে কথা হলে তিনি বলেন, বর্তমানে সীমান্ত পরিস্থিতি নিয়ে সীমান্তে বসবাসকারী মানুষজনের মনে কিছুটা স্বস্তি ফিরতে শুরু করেছে।

জামছড়ি-আষারতলী, দক্ষিণ চাকঢালার স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের সীমান্ত পয়েন্ট দিয়ে শনিবার থেকে রবিরার সন্ধ‍্যা পযর্ন্ত মিয়ামারের অভ‍্যন্তর থেকে শুধু ২ বার যুদ্ধ বিমান টহল দিতে দেখা যায়। এরপর থেকে কোন প্রকার শব্দ তাদের কানে আসেনি বলে জানান স্থানীয় বাসিন্দা মাওলানা শামশুল আলম।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়ি, বিস্ফোরণ, মিয়ানমার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন