নাইক্ষ্যংছড়িতে আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে কৃষি উপকরণ বিতরণ

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়ন ও বাইশারী ইউনিয়নে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার সহযোগিতায় আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক ও কৃষাণিদের মাঝে কৃষি উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ও শুক্রবার ১২ ও ১৩ জানুয়ারি ২দিন নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ এবং বাইশারী ইউনিয়ন পরিষদ মাঠে ১৪৬০ জন কৃষক কৃষাণিদের মাঝে এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়।

উপকরণ সামগ্রীর মধ্যে রয়েছে, ১২ প্রকার শাকসবজি বীজ, ধান বীজ, ২ প্রকার সার, ড্রাম, ঝরনা, কুদাল সহ বিভিন্ন সামগ্রী। তার মধ্যে ধান বীজ পেয়েছে ৭৩০ জন ও সবজি বীজ পেয়েছে ৭৩০ জন কৃষক ও কৃষানি।

কৃষি উপকরণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলম কোম্পানি, বিশেষ অতিথি ছিলেন, যুবলীগের সহসভাপতি এনকে রাসের, ইউপি সদস্য আবু তাহের, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার ন্যাশনাল কনসালটেন্ট ডা. ফরাজি বিনতী ফেরদাউসে, ফিল্ড ফেসিলেটর মো. বাবুল হোসেন প্রমুখ।

প্রধান অতিথি চেয়ারম্যান মো. আলম কোম্পানি বলেন জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার সহযোগিতায় দেওয়া এসব কৃষি উপকরণ যাতে সঠিক ভাবে কাজে লাগিয়ে সকলে লাভবান হতে পারে সেদিকে লক্ষ রাখার আহ্বান জানান কৃষক ও কৃষাণীদের। যদি এ উপকরণ সঠিক ভাবে ব্যবহার করে তাহলে ক্ষতিগ্রস্ত পরিবার অবশ্যই ক্ষতি কাটিয়ে অবশ্যই স্বাবলম্বী হতে পারবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন চেয়ারম্যান আলম কোম্পানি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কৃষি উপকরণ, নাইক্ষ্যংছড়ি, বন্যা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন