বান্দরবানে তুলা চাষ বৃদ্ধির লক্ষ্যে কৃষি উপকরণ বিতরণ

fec-image

বান্দরবানে তুলা চাষ বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

শনিবার (২৪ জুন) দুপুরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট অফিসের সভাকক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন “পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ বৃদ্ধি ও কৃষকদের দারিদ্র্য বিমোচন” শীর্ষক প্রকল্পের আওতায় জেলার নির্বাচিত উপকারভোগী কৃষকদের এই কৃষি উপকরণ বিতরণ করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। তাছাড়া ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, সদস্য বাস্তবায়ন মোহাম্মদ হারুণ-অর-রশীদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, বাজেট ও অডিট অফিসার মো. নুরুজ্জামান, সমন্বয় কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলমসহ বান্দরবান জেলার বিভিন্ন এলাকা থেকে আগত উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, বান্দরবানসহ তিন পার্বত্য জেলা তুলা চাষে খ্যাত। তুলার গুরুত্ব অপরিসীম। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত তুলা প্রয়োজন হয় আর দিনদিন তুলা ও তুলাজাত দ্রব্যের কদর বেড়েই চলেছে। এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান তুলা চাষ বৃদ্ধির বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান এবং হারিয়ে যাওয়া কার্পাস মহল নতুনভাবে জাগরণ সৃষ্টি করার লক্ষ্যে উন্নয়ন বোর্ডের মাধ্যমে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে বলে মন্তব্য করে এই প্রকল্পের মাধ্যমে চাষীদের অর্থনৈতিক সমৃদ্ধি বাড়বে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

অনুষ্ঠান শেষে উপকারভোগীদের মাঝে সার, কীটনাশক ও স্প্রে মেশিন বিতরণ করেন প্রধান অতিথি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কৃষি উপকরণ, তুলা চাষ, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন