বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে শুরু হলো পর্যটন দিবস: চলবে সপ্তাহব্যাপী মেলা

fec-image

“পর্যটনে নতুন ভাবনা” প্রতিপাদ্যে সারাবিশ্বে উদযাপন করা হচ্ছে বিশ্ব পর্যটন দিবস-২০২২। এরই অংশ হিসেবে দেশের পর্যটন রাজধানী খ্যাত কক্সবাজারে শুরু হয়েছে সপ্তাহব্যাপী পর্যটন মেলা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে পর্যটন দিবস উপলক্ষে র‍্যালির উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ মামুনুর রশীদ।

সৈকতের লাবনী পয়েন্ট থেকে বর্ণাঢ্য র‍্যালিটি শুর হয়ে পর্যটন নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে শোভা পেয়েছে মোটরসাইকেল শোভাযাত্রা, সমুদ্র সৈকতের ঘোড়ার বহর, বিচ বাইকসহ কক্সবাজারের ঐতিহ্য প্রদর্শনী।

এরপর দুপুর ১২টায় কক্সবাজার থেকে মহেশখালী চ্যানেলে অর্ধশতাধিক স্পিডবোট নিয়ে নৌ শোভাযাত্রা করে পর্যটনসেবী সংগঠন টুয়াক। বর্ণিল এই আয়োজনে উড়ানো হয় বাংলাদেশের পতাকা।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে লাবণী সৈকতে উদ্বোধন হয়েছে সপ্তাহব্যাপী পর্যটন মেলা, চলবে ৩ অক্টোবর পর্যন্ত কক্সবাজার জেলা প্রশাসন এবং বিচ ম্যানেজমেন্ট কমিটি যৌথভাবে এ মেলার আয়োজক।

উদ্বোধনে উপস্থিত ছিলেন কক্সবাজার ৩ আসনের সংসদ সদস্য সাইমুন সরওয়ার কমল, কক্সবাজার মহেশখালী ২আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার টুরিস্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমানসহ ট্যাুর অপরেটর, জেলা প্রশাসন ও পর্যটন মোটেলের কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, পর্যটন দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন