বান্দরবানে রাস্তা দখল করে পানির জলাশয় নির্মাণ

dokal-cc

স্টাফ রির্পোটার:

বান্দরবানে প্রধান সড়ক দখল করে স্থাপনা নির্মান করছে ইয়ং ষ্টার ক্লাব নামে একটি বেসরকারী সংগঠন। স্থানীদের অভিযোগের ভিত্তিতে হস্তক্ষেপে নির্মান কাজ বন্ধের নির্দেশ দেন পৌর মেয়র।
অভিযোগে জানাযায়, শহরের প্রধান সড়কে ইয়ং স্টার ক্লাবের পাকা স্থাপনাটির শেড প্রধান সড়কের রাস্তা দখল করে নির্মান করা হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে প্রধান সড়কের ৩-৪ ফুট রাস্তা দখল করে পানির ধারণের জলাশয় নির্মান কাজ শুরু করে। গতকাল স্থানীয়রা পৌর মেয়র জাবেদ রেজোর কাছে অভিযোগ করলে মেয়র তা সরজমিনে পরিদর্শন করেন। তিনি অভিযোগের সত্যতা পেয়ে জলাশয় নির্মান কাজ বন্ধ করে দেন। একই ভাবে পাশ্ববর্তী খানাকাহ্ মার্কেটের শেট প্রধান সড়ক দখল করে নির্মান করা হয়েছে।

ক্লাবটির পরিচালনা কমিটির সদস্য রুপণ দত্ত জানান, পাশ্ববর্তী মার্কেটও রাস্তা দখল করে অতিরিক্ত শেড নির্মান করেছে। আমরা শেডের ভিতরে জলাশল নির্মান করছি। স্থানীরা আরো অভিযোগে জানান, ইয়ং স্টার ক্লাবটি সরকারী দেওয়ানজী পুকুর দখল করে নির্মান করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখার জন্য স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে সচেতন মহল।
সচেতন মহলের অভিযোগ, বান্দরবান বাজারে অধিকাংশ ফুতপাত ও গলি দখল করে বিভিন্ন ব্যাবসায়ীরা ফসরা সাজিয়ে ব্যবসা করে যাচ্ছেন। পর্যটন শহর হিসেবে দখলদার থেকে ফুতপাত উদ্ধার করা অবশ্যম্বী দেখা দিয়েছে।
পৌর মেয়র জাবেদ রেজা বলেন, অভিযোগরে ভিত্তিতে জলাশয় নির্মান কাজ পরিদর্শন করা হয়েছে। ইয়ং স্টার ক্লাব প্রধান সড়ক দখল করে জলাশয় নির্মান কাজ বন্ধ করা হয়েছে। ফুতপাত দখলের বিষয়ে জনসচেনতা বৃদ্ধি পেয়েছে। অবিলম্বে ফুতপাত ও রাস্তা দখলদারদের বিরোদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন