বান্দরবানে লকডাউন পালনে কঠোর প্রশাসন: ২২৭ মামলা

fec-image

বান্দরবানের সাত উপজেলায় চলমান কঠোর লকডাউনে সরকারি নির্দেশনা অমান্য করায় গত পাচঁ দিনে ২২৭টি মামলা করা হয়েছে। সেই সঙ্গে ৭৬ হাজার ৬৫০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। লকডাউন কার্যকর করতে এ অভিযান চালানো হচ্ছে।

সরেজমিন দেখা যায়, লকডাউনে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মানার জন্য জেলা শহরসহ সাত উপজেলায় প্রশাসন কঠোর রয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের মোট ১৮টি টিম সরকারি নির্দেশনা পালনের জন্য একযোগে কাজ করছেন। পাশাপাশি তাদের সহায়তা করছেন সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা। গত মঙ্গলবার জেলায় ৪৩টি মামলা হয়। জরিমানা আদায় করা হয়েছে ১৪ হাজার ৯০০টাকা।

সরকারি নির্দেশনার কঠোর লকডাউন কার্যকর করতে মাঠ পর্যায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন মো: কায়েসুর রহমান, জাকির হোসাইন, অমিত রায়, তাসনীম জাহান, সিমন সরকার, মো: নাজমুল হাসান, রেজওয়ানা চৌধুরী, রিয়াদ বিন ইব্রাহিম ভুঞা সা-আধ, মো: মাসুদুর রহমান রুবেল। এছাড়াও উপজেলা পর্যায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনায় রয়েছেন তাজমিন আলম তুলি (লামা), এইচ এম ইবনে মিজান (আলীকদম), সাদিয়া আফরিন কচি (নাইক্ষ্যংছড়ি), মো: আবদুল্লাহ আল জাবেদ (রোয়াংছড়ি), ইয়ামিন হোসেন (রুমা), আতাউল গণি ওসমানি (থানচি), মো: রেজা রশিদ (লামা), মো: সায়েদ ইকবাল (আলীকদম) ও নাইক্ষ্যংছড়ি সহকারী কমিশনার (ভূমি) মো: আশরাফুল হক।

এদিকে কঠোর লকডাউনে বান্দরবান শহরের অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে গুরুত্বপূর্ণ পয়েন্টে ভ্রাম্যমাণ আদালত ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক তৎপরতা দেখা যায়। পণ্যবাহী ও জরুরি সেবার কাজে নিয়োজিত যানবাহনগুলো ছাড়া লকডাউনের আওতায় নিষিদ্ধ কোনও ধরনের যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে না। তবে বুধবার সাপ্তাহিক হাটের দিন উপলক্ষে বান্দরবান শহরে জনসমাগম দেখা গেছে। ব্যাংকেও ছিল দীর্ঘ লাইন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন