বান্দরবানে সদর উপজেলা নির্বাচনে প্রার্থী নির্ধারণের মতবিনিময়

স্টাফ রিপোর্টার:

বান্দরবানে বিএনপি,যুবদল, স্বেচ্ছাসেবক দল ও কৃষক দলের একাংশের তৃণমূল নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়নের জন্য মতবিনিময় সভা আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে সদর উপজেলা বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী স্বেচ্ছা সেবক দলের সভাপতি জাহাঙ্গীর আলমের উদ্যোগের শহরের মেম্বার পাড়ায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় উপজাতীয় বিষয়ক সম্পাদক মাম্যাচিং। 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা যুবদলের সভাপতি মশিউর রহমান মিঠন, সাধারণ সম্পাদক নেজাম উদ্দিন, জেলা পরিষদের সাবেক সদস্য বিশ্বজিৎ তংচংঙ্গ্যা, কৃষক দল সভাপতি ইসলাম, মহিলা দলের নেত্রী উম্মে কুলসুম রীনা, যুবদল নেতা আইযূব খানসহ যুবদল, স্বেচ্ছা সেবকদল, ছাত্রদলসহ ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা।

সভায় স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাহাঙ্গীর আলমকে বিএনপি’র সদর উপজেলা প্রার্থী হিসেবে ঘোষনা করা হয়। এতে উপস্থিত নেতৃবৃন্দ ও জনসাধারণ সমর্থন দেন। সভায় জেলা যুবদলের সভাপতি মশিউর রহমান মিঠুন, আইয়ুব খানসহ ওয়ার্ড পর্যায় থেকে আগত নেতাকর্মী বলেন, অতিতে যারা বিএনপির আন্দোলন-সংগ্রামে সক্রিয় ভূমিকা রেখেছে এবং নেতাকর্মীদের পাশে দাড়িয়েছে সেই নেতাদেরকে মনোনয়ন দিতে হবে। তারা বলেন, বিগত উপজেলা নির্বাচনে আমরা কঠোর পরিশ্রম করে চেয়ারম্যান বানিয়েছি।

কিন্তু তিনি আ’লীগের সাথে সর্ম্পক রেখে চলছে, বিএনপির আন্দোলন সংগ্রামে উপস্থিত ছিলেন না। বিগত ৫টি বছর তিনি বিএনপির কোন নেতাকর্মীর খোঁজখবর নেয়নি বলে অভিযোগ করেন অনেকে। তারা অভিযোগ করেন, তৃণমূলের মতামত না নিয়ে জেলা বিএনপির গুটি কয়েক নেতা নিজেরেই উপজেলা নির্বাচনে প্রার্থী মনোনয়ন দিচ্ছে। তারা বলেন, জোরপূর্বক কাউকে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে চাপিয়ে দেয়া হলে তা নেতাকর্মীরা মেনে নেবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন