বান্দরবানে সাম্প্রদায়িক হামলাকারীদের শাস্তি দাবিতে মানববন্ধন

Bandarban pic-8.1.2014

স্টাফ রির্পোটার :

দেশের বিভিন্ন জেলায় সংখ্যালঘু হিন্দু জনগোষ্ঠীসহ সব ধর্মের মানুষের ওপর উগ্র সাম্প্রদায়িক ও মৌলবাদী গোষ্ঠীর হামলার ঘটনায় উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছেন সনাতনী ধর্মালম্বীদের বিভিন্ন সংগঠনসহ নাগরিক সমাজ। বুধবার বিকালে বান্দরবান প্রেসক্লাবের সামনে আয়োজিত সনাতন সমাজের ব্যানারে মানববন্ধনে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী ও সন্ত্রাসীদের উপযুক্ত শাস্তির দাবী করা হয়।

সনাতনী ধর্মালম্বীদের নেতা সুধাংশু বিমল চক্রবর্তীর সভাপতিত্বে মানববন্ধন সমাবেশে বক্তব্য দেন বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজি মজিবর রহমান, সহ-সম্পাদক লক্ষি পদ দাশ, জামে সমজিদের ইমাম আলাউদ্দিন, পৌর কাউন্সিলর মংনুচিং, সাংবাদিক একেএম জাহাঙ্গীরসহ সনাতনী ধর্মলম্বীরা বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা সদ্য সমাপ্ত সাধারণ নির্বাচন পরবর্তী দেশের কয়েকটি স্থানে সংখ্যালঘুদের উপর হামলায় ঘরবাড়ি ভাংচুর অগ্নিসংযোগ ও ধর্মীয় উপসনালয়ে হামলাকারী দুস্কৃতিকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে পর্যাপ্ত ক্ষতিপূরণ এবং তাদের নিজ বাসস্থানে বসবাসের উপযুক্ত পরিবেশ তৈরির দাবিও জানান।

মানববন্ধনে শত শত সনাতনী ধর্মলম্বী নারী পুরুষ অংশ নেয়। মানববন্ধন শেষে একটি মৌন মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন